×

সারাদেশ

আ.লীগের সেই নেতাকে দল থেকে বহিষ্কারের সুপারিশ

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৫ ডিসেম্বর ২০২৩, ১২:৫৭ পিএম

আ.লীগের সেই নেতাকে দল থেকে বহিষ্কারের সুপারিশ

আওয়ামী লীগ নেতা ও ইউপি চেয়ারম্যান আনসার উদ্দিন মোল্লা। ছবি: ভোরের কাগজ

এইবার আওয়ামী লীগের মার্কা ঈগল, আর পাগলের মার্কা নৌকা'-স্বতন্ত্র প্রার্থীর পথসভায় অংশ নিয়ে দলীয় শৃঙ্খলা ভঙ্গের এমন মন্তব্য করায় আওয়ামী লীগ নেতা ও ইউপি চেয়ারম্যান আনসার উদ্দিন মোল্লাকে সাংগঠনিক বিধি মোতাবেক দল থেকে বহিষ্কার করার সুপারিশ করা হয়েছে।

রবিবার (২৫ ডিসেম্বর) উপজেলা আওয়ামী লীগের কার্যনির্বাহী কমিটির জরুরী সভায় এ সিদ্ধান্ত নেয়া হয়েছে। জেলা আওয়ামী লীগকে অবহিত ও পরবর্তী ব্যবস্থা গ্রহণের জন্য জেলায় প্রেরণ করা হয়েছে। উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা আবদুল মোতালেব তালুকদার গণমাধ্যমকে এ তথ্য নিশ্চিত করেছেন।

এদিকে একই দিন নির্বাচনী পথ সভায় দেয়া আনছার মোল্লার উস্কানিমূলক বক্তব্যে জেলা নির্বাচন অনুসন্ধান কমিটি আনছার মোল্লাকে কারণ দর্শানোর নোটিশ দিয়েছে। রোববার এ আদেশ দেন ১১৪ পটুয়াখালী-৪ নির্বাচনী এলাকার নির্বাচন পর্যবেক্ষণ কমিটির চেয়ারম্যান ও সিনিয়র সহকারী জজ আসিফ এলাহি।

কারণ দর্শানোর নোটিশে বলা হয়, আপনি নির্বাচনী এলাকা পটুয়াখালী-৪ আসন থেকে স্বতন্ত্র সংসদ সদস্য পদপ্রার্থীর ঈগল মার্কার পক্ষে বিগত ২১ ডিসেম্বর মহিপুর কো-অপারেটিভ মাধ্যমিক বিদ্যালয় মাঠে নির্বাচনী পথসভা ও প্রচারণায় উস্কানিমূলক বক্তব্য প্রদান করেন। এতদসংক্রান্ত সচিত্র সংবাদ বিভিন্ন ইলেকট্রিকমিডিয়া এবং প্রিন্ট মিডিয়ায় প্রকাশিত হয়েছে। আপনার এহেন কার্য সংসদ নির্বাচনে রাজনৈতিক দল ও প্রার্থীর আচরণ বিধিমালা, ২০০৮ এর ১১(ক) ধারার বিধান লঙ্ঘন মর্মে প্রতীয়মান হয়। এমতাবস্থায়, বর্ণিত নির্বাচনী আচরণ বিধিমালা ভঙ্গের কারণে কেন আপনার বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য নির্বাচন কমিশন বরাবর প্রতিবেদন প্রেরণ করা হবে না তৎমর্মে নিম্ন স্বাক্ষরকারী বরাবর মঙ্গলবার (২৭ ডিসেম্বর) দুপুর ১২ টায় সশরীরে উপস্থিত হয়ে অথবা ক্ষমতাপ্রাপ্ত প্রতিনিধির মাধ্যমে লিখিত ব্যাখ্যা প্রদানের জন্য নির্দেশ প্রদান করা হলো।

এদিকে পটুয়াখালীর মহিপুর থানার লতাচাপলী ইউপি চেয়ারম্যান ও ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং পটুয়াখালী-৪ আসনের ঈগল প্রতীকের স্বতন্ত্র প্রার্থী মাহবুব রহমান তালুকদারের সমর্থক আনসার উদ্দিন মোল্লা রবিবার সন্ধ্যায় আলীপুর মৎস্য অবতরণ কেন্দ্রে উঠান বৈঠকে দাবি করেন তার বক্তব্য সুপার এডিট করে বিকৃত করা হয়েছে। তাকে নির্বাচনী মাঠ থেকে সরিয়ে দিতে তার বক্তব্য গণমাধ্যমে বিকৃত করে প্রচার করা হয়েছে। তিনি এর প্রতিবাদ জানান ওই উঠান বৈঠকের বক্তব্যের বিরুদ্ধে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App