×

সারাদেশ

শিক্ষকদের থাকতে বাধ্য করল মাধ্যমিক শিক্ষক সমিতি

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৪ ডিসেম্বর ২০২৩, ১০:১৪ পিএম

শিক্ষকদের থাকতে বাধ্য করল মাধ্যমিক শিক্ষক সমিতি

ছবি: ভোরের কাগজ

রাজাপুরে রবিবার (২৪ ডিসেম্বর) থেকে শুরু হওয়া উপজেলার সকল মাধ্যমিক বিদ্যালয় ও মাদ্রাসা সহকারী শিক্ষকদের কর্মশালায় আসা শিক্ষকদের নির্বাচনী মতবিনিময় সভায় থাকতে বাধ্য করার অভিযোগ উঠেছে।

রাজাপুর উপজেলা মাধ্যমিক শিক্ষক সমিতির ব্যানারে লেখা ছিল মাদ্রাসা ও মাধ্যমিক শিক্ষক কর্মচারীদের সাথে মতবিনিময়। কিন্তু এই কর্মশালায় কর্মচারীদের থাকার কোন সুযোগ ছিলনা বলে জানান, শিক্ষক নেতা মো. জাহিদুল ইসলাম। কর্মশালায় আসা মাধ্যমিক বিদ্যালয় ও মাদ্রাসার একাধিক শিক্ষক জানায়, রবিবার থেকে ৭ দিনের এই বিষয় ভিত্তিক কর্মশালার প্রথম দিন ছিল আজ। প্রতিদিন সকাল ৯ টায় শুরু হয়ে বিকেল ৪ টা পর্যন্ত কর্মশালা চলবে।

কর্মশালা শেষ হবার পর তাদের শাহজাহন ওমরের সভায় থাকতে মাধ্যমিক শিক্ষক সমিতির নেতৃবৃন্দ আমাদের বাধ্য করেছে। তারা আধাঘণ্টা আগেই কর্মশালার কাজ সমাপ্ত করিয়ে স্কুলের গেট তালাবদ্ধ করে কাউকে যেতে দেয়নি।

রাজাপুর মডেল পাইলট উচ্চ বিদ্যালয়ের মাঠে এ সভায় আরো উপস্থিত ছিলেন- উপজেলা চেয়ারম্যান অধ্যক্ষ মনিরুজ্জামান, উপজেলা আওয়ামী লীগ সভাপতি এ.এইচ.এম খায়রুল আলম সরফরাজ, সাধারণ সম্পাদক জিয়া হায়দার খান লিটন ,মহিলা ভাইস চেয়ারম্যান আফরোজা আক্তার লাইজু প্রমুখ।

রাজাপুর মডেল পাইলট উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. জাহিদুল ইসলাম এ সভায় সভাপতিত্ব করেন।

বিকেল ৫ টায় প্রধান অতিথির বক্তব্যে শাহজাহান ওমর বলেন, বিএনপিতে তিনিই ছিলেন এনার্জি হর্স। রাজাদের যুদ্ধ করতে হলে শক্তিশালী ঘোড়া দরকার। তিনি চলে আসায় বিএনপিতে আর কোনো এনার্জি হর্স নেই।

কর্মশালা শেষে বাধ্য করা এ সভায় যোগদান করানোর বিষয়ে স্কুলের প্রধান শিক্ষক ও সভার এবং শিক্ষক সমিতির সভাপতি মো. জাহিদুল ইসলাম বলেন, কর্মশালা শেষে শুধুমাত্র শিক্ষকদের নিয়ে এখানে সভায় ওমর সাহেব বক্তব্য রাখেন। বাধ্য করার প্রশ্নই উঠে না। কর্মশালার শিক্ষকরা স্বেচ্ছায় এ মতবিনিময় সভায় উপস্থিত হয়েছে। সভায় ওমর সাহেব নৌকামার্কায় ভোট দেয়ার আহ্বান জানান।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App