×

সারাদেশ

ঝিকরগাছায় সরকারি রাস্তা বন্ধে বিপাকে পড়েছে ২০টি পরিবার

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৪ ডিসেম্বর ২০২৩, ০৬:৫৪ পিএম

ঝিকরগাছায় সরকারি রাস্তা বন্ধে বিপাকে পড়েছে ২০টি পরিবার

যশোরের ঝিকরগাছার পল্লীতে রাস্তা বন্ধ করে দেয়ায় বিপাকে পড়েছে ২০টি পরিবার। ছবি: ভোরের কাগজ

যশোরের ঝিকরগাছার পল্লীতে সরকারি অর্থায়নে উন্নয়নকৃত ইটের সলিং রাস্তা বন্ধ করে দেয়ায় বিপাকে পড়েছে অন্তত ২০টি পরিবার। ঘটনাটি ঘটেছে, উপজেলার শংকরপুর ইউনিয়নের ছোট পৌদাউলিয়া গ্রামে। এ ঘটনায় এলাকাবাসীর পক্ষে শংকরপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান বরাবর লিখিত আবেদন করা হলেও তার সুরাহা হয়নি।

জানা গেছে, উপজেলার শংকরপুর ইউনিয়নের ছোট পৌদাউলিয়া গ্রামের আমতলা মোড় থেকে বড় পৌদাউলিয়া অভিমুখ সড়কের আব্দুল হামিদের বাড়ির পাশ হতে পূর্বপাড়া মসজিদ ভায়া জাহিদুলের বাড়ি পর্যন্ত সংযোগ সড়কটি স্থানীয় ইউনিয়ন পরিষদের মাধ্যমে ২০১৭-২০১৮ অর্থবছরে ফ্ল্যাট সলিং দ্বারা উন্নয়ন করা হয়। উক্ত সড়ক দিয়ে অন্তত ২০টি পরিবার যাতায়াত করে।

কিন্তু গত ১৯ ডিসেম্বর সকালে একই গ্রামের প্রতিবেশী মৃত-জালাল উদ্দিনের ছেলে আব্দুস সালাম, আব্দুর রহমান, আব্দুর রউফ, আব্দুস সালামের ছেলে আবু জাফর ও আবুবকর গংরা উক্ত রাস্তাটি বাঁশের বেড়া দিয়ে বন্ধ করে দেয়।

এসময় বাধা দিতে গেলে একই এলাকার মসজিদের সাবেক ইমাম প্রবীণ ইয়াকুব হোসেন (৭০) কে বিভিন্ন প্রকার গালিগালাজসহ প্রাণনাশের হুমকি দিয়েছে। ইতিপূর্বেও দখলকারীরা উল্লেখিত রাস্তাটি কয়েকদফা বন্ধ করলেও স্থানীয় ভাবে মীমাংসা হয়েছে। এ ব্যাপারে জানতে চাইলে রবিবার (২৪ ডিসেম্বর) সন্ধ্যায় স্থানীয় ইউপি চেয়ারম্যান গোবিন্দ কুমার চ্যাটার্জী বলেন বিষয়টি তাকে এখনো পর্যন্ত জানানো হয়নি। তবে তাকে জানালে বিষয়টি সমাধান করবেন বলেও জানান তিনি।

জানতে চাইলে একই এলাকার ভুক্তভোগী ফজের আলী ও জিয়াউর রহমান জানান রাস্তাটি বন্ধ করে দেয়ায় তাদের চলাচলে বেশ অসুবিধা হচ্ছে। এ ব্যাপারে রাস্তা বন্ধ করা মৃত-জালাল উদ্দিনের ছেলে আব্দুর রউফের নিকট জানতে চাইলে তিনি বলেন, এটি রেকর্ডিং রাস্তা নয়। তাদের নিজেদের জমির উপর দিয়ে স্থানীয় সাবেক চেয়ারম্যান নিছার আলীর ইচ্ছায় সলিংক করতে দেয়া হয়েছিল। কিন্তু প্রতিবেশী ইয়াকুব হোসেনের ছেলে আল-আমীন পূর্বেও শালিস না মেনে উক্ত রাস্তার পাশে নিজঘরের সিঁড়ি করায় স্থানীয় গণ্যমান্য ব্যক্তিদের পরামর্শে রাস্তাটি বন্ধ করে দেয়া হয়েছে। তবে সিঁড়ি না থাকলেও ইতিপূর্বেও উক্ত রাস্তাটি কয়েকদফা বন্ধ করে দেয়া হয়েছিল বলে আল আমিন জানিয়েছেন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App