×

সারাদেশ

জাতীয় নির্বাচনে নৌকার বিপক্ষে চৌগাছার আ. লীগের শীর্ষ নেতারা !

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২২ ডিসেম্বর ২০২৩, ০৬:৫৭ পিএম

জাতীয় নির্বাচনে নৌকার বিপক্ষে চৌগাছার আ. লীগের শীর্ষ নেতারা !

ছবি: সংগৃহীত

দেশের নির্বাচনের ইতিহাসে এই প্রথম কোনো জাতীয় (সংসদ) নির্বাচনে নিজ দলীয় প্রতীকের বিরুদ্ধে একট্টা হয়ে ভোট যুদ্ধে অংশ নিচ্ছেন সেই দলের শীর্ষ নেতারা। যশোর-২ (ঝিকরগাছা-চৌগাছা) আসনে ঠিক তেমনটিই ঘটছে। এখানে আওয়ামী লীগ মনোনীত নৌকা প্রতীকের প্রার্থী ডা. তৌহিদুজ্জামান তুহিনের বিপক্ষে ভোট যুদ্ধে নেমেছেন এ দুই উপজেলার আওয়ামী লীগসহ অঙ্গ-সহযোগী এবং ভ্রাতৃপ্রতিম সংগঠনের শীর্ষ পর্যায়ের নেতারা।

বেশ কিছুদিন বিষয়টি নিয়ে কানাঘুষা চললেও বৃহস্পতিবার (২১ ডিসেম্বর) চৌগাছা উপজেলা আওয়ামী লীগের কার্যালয়ে স্বতন্ত্র প্রার্থী, যশোর জেলা আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক ও সাবেক এমপি এ্যাড.মনিরুল ইসলাম মনিরের ট্রাক মার্কার কার্যালয় উদ্বোধন ও মতবিনিময় সভায় বিষয়টি দৃশ্যমান হয় এবং সভাশেষে চৌগাছা উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মেহেদী মাসুদ চৌধুরী বিষয়টি নিশ্চিত করেন।

তিনি বলেন, ঝিকরগাছা উপজেলা আওয়ামী লীগের সভাপতি জাহাঙ্গীর আলম মুকুল, সাধারণ সম্পাদক মুসা মাহমুদ, ঝিকরগাছা উপজেলা যুবলীগের যুগ্ম-আহ্বায়ক সেলিমুল হক সালাম, ইলিয়াস মাহমুদসহ চৌগাছা উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ও পৌর কাউন্সিলর আতিয়ার রহমান, যুগ্ম-সাধারণ সম্পাদক তবিবর রহমান খান, দপ্তর সম্পাদক মাহবুবুল আলম রিংকু, সাংগঠনিক সম্পাদক সোলাইমান হোসেন, উপজেলা ভাইস চেয়ারম্যান ও উপজেলা যুবলীগের আহ্বায়ক দেবাশীষ মিশ্র জয়, ছাত্রলীগের আহ্বায়ক সারজান দেওয়ান, যুগ্ম-আহ্বায়ক এম এ করিম, রুবেল হোসেন, ফিরোজ হোসেন, শ্রমিক লীগের সভাপতি মোশাররফ হোসেন, মহিলা যুবলীগের সহ-সভাপতি রীপা ইসলাম এবং প্রায় প্রতিটি ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি, সাধারণ সম্পাদকদের বড় অংশটি ট্রাক মার্কার পক্ষে ভোটে অংশগ্রহণ এবং সমর্থন করেছেন।

এছাড়া উপজেলা আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক এসএম সাইফুর রহমান বাবুল, সাংগঠনিক সম্পাদক ও পাশাপপোল ইউনিয়ন চেয়ারম্যান অবায়দুল ইসলাম সবুজ, উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক ইব্রাহীম হোসেন, সাংগঠনিক সম্পাক ইমরান হোসেন, উপজেলা ছাত্রলীগের যুগ্ম-আহ্বায়ক আকরামুল ইসলাম, হাসান রেজা, সাগর কুমার বিশ্বাসসহ দলটির উপজেলা ও ইউনিয়নের বিভিন্ন পর্যায়ের নেতারা চৌগাছা উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও সাবেক উপজেলা চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা এসএম হাবিবুর রহমানের ঈগল মার্কার পক্ষে নির্বাচন করছেন। এছাড়া বিগত ইউনিয়ন পরিষদ নির্বাচনে নৌকা প্রতীক নিয়ে পরাজিত প্রার্থীরাও ট্রাক মার্কার নির্বাচন করছেন বলেও জানিয়েছেন সাধারণ সম্পাদক মেহেদী মাসুদ চৌধুরী।

স্বতন্ত্র প্রার্থীর পক্ষে ভোটে অংশগ্রহণের কারণ জানতে চাইলে উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও ফুলসারা ইউনিয়ন চেয়ারম্যান মেহেদী মাসুদ চৌধুরী বলেন, দলীয় সিদ্ধান্ত অনুযায়ী স্বতন্ত্র প্রার্থীর পক্ষে ভোট করাতে দলীয় কোনো বিধিনিষেধ নেই। তাই এবার প্রার্থীর উপরে ভোট নির্ভর করছে।

আর স্বতন্ত্র প্রার্থী এ্যাড.মনিরুল ইসলাম উন্নয়ন ও কর্মীবান্ধব সৎ এবং পরিচ্ছন্ন প্রার্থী হিসেবে সকল ভোটারের পছন্দের।

একই কথা বললেন উপজেলা ভাইস চেয়ারম্যান ও উপজেলা যুবলীগের আহ্বায়ক দেবাশীষ মিশ্র জয়। তিনি বলেন সাবেক এমপি এবং জেলা আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক এ্যাড মনিরুল ইসলাম মনির একজন কর্মী বান্ধব ও উন্নয়নের নেতা হিসেবে এ আসনে সর্বাধিক পরিচিত।

অন্যদিকে উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও ঈগল মার্কার প্রার্থী এসএম হাবিবুর রহমানের ঈগল মার্কার পক্ষে অবস্থান নেয়া উপজেলা আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক এসএম সাইফুর রহমান বাবুল, স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক ইব্রাহিম হোসেন বলেন বাধ্যবাধকতা না থাকায় আমাদের প্রিয় নেতা স্বতন্ত্র প্রার্থী বীর মুক্তিযোদ্ধা এসএম হাবিবুর রহমানের পক্ষে ঈগল প্রতীকের ভোট করছি। তবে ট্রাক মার্কার পক্ষে নির্বাচন করা উপজেলা ছাত্রলীগের আহ্বায়ক সারজান দেওয়ানকে নৌকা মার্কার বিরুদ্ধে ভোট করার কারণ জানতে চাইলে তিনি,“সামনা সামনি বলবানে” বলেই সংযোগ বিচ্ছিন্ন করেন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App