×

সারাদেশ

জামালপুরে ভাতা বন্ধের হুমকি আ. লীগ নেতার

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২০ ডিসেম্বর ২০২৩, ১০:৫৪ পিএম

জামালপুরে ভাতা বন্ধের হুমকি আ. লীগ নেতার

ছবি: সংগৃহীত

জামালপুরের সদর উপজেলার লক্ষ্মীরচর ইউনিয়নের আওয়ামী লীগের সভাপতি হাতেম আলীর বিরুদ্ধে নৌকায় ভোট না দিলে ভাতা বন্ধের হুমকি দেয়ার অভিযোগ উঠেছে। ইতোমধ্যে আওয়ামী লীগের এই নেতার হুমকি দেয়ার এক ভিডিও সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে ভাইরাল হয়েছে।

মঙ্গলবার (১৯ ডিসেম্বর) বিকেলে সদর উপজেলার লক্ষ্মীরচর ইউনিয়নের বারুয়ামারী বাজারে এক সভায় তিনি এ হুমকি দেন।

ভিডিওতে হাতেম আলীকে বলতে শোনা যায়, গত ১৫ বছর ধরে সামাজিক নিরাপত্তা বেষ্টনীর আওতায় যারা বিভিন্ন ভাতা ভোগ করছেন, তাদেরকে শিগগিরই ডাকা হবে। তাদের কেউ না আসলে ভিডিও ফুটেজ দেখে নির্বাচনের পর তাদের ভাতা বন্ধ করে দেয়া হবে। এ সময় সেখানে উপস্থিত ছিলেন স্থানীয় ইউপি চেয়ারম্যান মনিরুজ্জামান মনি।

জামালপুর-৫ (সদর) আসনের স্বতন্ত্র প্রার্থীকে উদ্দেশ্য করে হাতেম আলী আরও বলেন, আপনি মনোনয়ন আনতে পারেননি, মনোনয়ন আনলে আমরা আপনাকে বিপুল ভোটে বিজয়ী করতাম। আপনি আমাদের মধ্যে শান্তি নষ্ট করবেন না, যদি শান্তি নষ্ট করেন তাহলে আপনাদের অবস্থাও বিএনপির মতো হবে।

জানা গেছে, এ আসনে জেলা আওয়ামী লীগ সদস্য, এফবিসিসিআই এর পরিচালক ও চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রির সভাপতি রেজাউল করিম রেজনু সিআইপি স্বতন্ত্র প্রার্থী হিসেবে (ঈগল প্রতীক) প্রতিদ্বন্দ্বিতা করছেন।

অভিযুক্ত আওয়ামী লীগ নেতা হাতেম আলী বলেন, ভাতা বন্ধ করা হবেনা, ইউপি চেয়ারম্যান তাদেরকে ডেকে নৌকায় ভোট দেওয়ার সুপারিশ করবেন। এ বিষয়ে দলীয় সিদ্ধান্ত হয়েছে।

লক্ষ্মীরচর ইউনিয়নের চেয়ারম্যান মনিরুজ্জামান মনি এ বিষয়ে বলেন, এ ধরনের ঘটনা অনাকাঙ্ক্ষিত ও লজ্জাজনক। সাধারণ জনগণকে জিম্মি করার এখতিয়ার কারোর নেই। কাউকে জিম্মি করে ভোট নেয়ার কোনো সিদ্ধান্ত হয়নি। হবেও না। জনগণ যাকে খুশি তাকে ভোট দেবেন, এতে কেউ বাধা দিতে পারবে না। ভবিষ্যতে এ ধরনের ঘটনা যাতে না ঘটে সে ব্যাপারে নিজেও সতর্ক থাকবো এবং সবাইকে সতর্ক করবো।

সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মেহনাজ ফেরদৌস বলেন, একটি ভিডিও নজরে এসেছে। তবে বিষয়টি নিয়ে কেউ কোনো অভিযোগ করেননি। পরবর্তীতে যাতে এ ধরনের ঘটনা না ঘটে তার জন্য সংশ্লিষ্টদের সতর্ক করা হবে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App