×

সারাদেশ

গোবিন্দগঞ্জে জিনের বাদশা গ্রেপ্তার

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২০ ডিসেম্বর ২০২৩, ০৭:২৮ পিএম

গোবিন্দগঞ্জে জিনের বাদশা গ্রেপ্তার

জিনের বাদশা প্রতারক চক্রের সদস্য বাবু মণ্ডল (৫০)। ছবি: সংগৃহীত

গাইবান্ধার গোবিন্দগঞ্জ উপজেলায় বাবু মণ্ডল (৫০) নামে জিনের বাদশা প্রতারক চক্রের এক সদস্যকে গ্রেপ্তার করেছে পুলিশ। মঙ্গলবার (১৯ ডিসেম্বর) রাতে উপজেলার ফুলবাড়ি ইউনিয়নের শাকপালা গ্রাম থেকে তাকে গ্রেপ্তার করে পুলিশ। বাবু মণ্ডল (৫০) ওই গ্রামের বাসিন্দা। গত ছয় মাসে অনেক মানুষকে বোকা বানিয়ে দুটি বিকাশ নম্বরে অন্তত আট লাখ টাকা হাতিয়ে নেন তিনি।

বুধবার (২০ ডিসেম্বর) বিকেলে গোবিন্দগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. শামছুল আলম শাহ গ্রেপ্তারের বিষয়টি নিশ্চিত করেছেন।

পুলিশ জানায়, জিনের বাদশা পরিচয় দিয়ে বাবু মণ্ডল দীর্ঘদিন ধরে প্রতারণা করে আসছিলো। তিনি গভীর রাতে বিভিন্ন ব্যক্তিকে মোবাইলে কল দিয়ে জিনের বাদশা পরিচয়ে কথা বলতেন। প্রথমে নামাজ, কালাম পড়া হয়েছে কিনা জানতে চাওয়া ছাড়াও বিভিন্ন কৌশলে কথা বলে সম্পর্ক গড়ে তুলতেন। পরবর্তীতে মসজিদে জায়নামাজ দেওয়া ও দান-খয়রাত করলে স্বর্ণালংকার এবং ধন-সম্পদ পাওয়ার প্রলোভন দেখিয়ে নগদ টাকাসহ বিভিন্ন মালামাল হাতিয়ে নেন। সম্প্রতি এমন অভিযোগে অভিযান চালিয়ে নিজ এলাকা থেকে বাবু মণ্ডলকে গ্রেপ্তার করা হয়। বাবু মণ্ডল গত ছয় মাসে বিভিন্ন মানুষের সঙ্গে প্রতারণা করে লাখ-লাখ টাকা হাতিয়ে নেয়। গ্রেফতারের পর তার কাছে থাকা মোবাইলের দুই সিমে বিকাশ অ্যাকাউন্টে থাকা আট লাখ টাকা লেনদেনের তথ্য পেয়েছে পুলিশ।

গোবিন্দগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শামছুল আলম শাহ বলেন, বাবু মণ্ডল জিনের বাদশা প্রতারক চক্রের সক্রিয় সদস্য। প্রতারণার অভিযোগে তার বিরুদ্ধে থানায় মামলা হয়েছে। প্রাথমিক জিজ্ঞাসাবাদে জিনের বাদশা পরিচয় দিয়ে বাবু মণ্ডল প্রতারণার কথা স্বীকার করেছে। পরে তাকে জেলা কারাগারে পাঠানো হয়েছে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App