×

সারাদেশ

স্বতন্ত্র প্রার্থী নিগার ভোটযুদ্ধে মাঠে

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৯ ডিসেম্বর ২০২৩, ০৪:০৯ পিএম

স্বতন্ত্র প্রার্থী নিগার ভোটযুদ্ধে মাঠে

গাইবান্ধা-১ (সুন্দরগঞ্জ) আসনের স্বতন্ত্র প্রার্থী আব্দুল্লাহ নাহিদ নিগার (সাগর)। ছবি: ভোরের কাগজ

জনগণের মাঝে ব্যাপক সাড়া

মায়ের হাত ধরে রাজনীতিতে জড়িয়ে পরে এবং সংসদ সদস্য প্রার্থী হয়ে ২৯-গাইবান্ধা-১ সুন্দরগঞ্জ আসনে ইতোমধ্যে জনগণের মাঝে সাড়া জাগিয়েছে স্বতন্ত্র প্রার্থী আব্দুল্লাহ নাহিদ নিগার (সাগর)। যে কারণে তাকে সংসদ নির্বাচন করতে হচ্ছে, নিগারের মা বাংলাদেশ আওয়ামীলীগ সুন্দরগঞ্জ উপজেলা শাখার সভাপতি ও আওয়ামীলীগ মনোনীত এমপি প্রার্থী মিসেস আফরুজা বারী গত রবিবার (১৭ ডিসেম্বর) কেন্দ্রীয় নির্দেশে মনোনয়নপত্র প্রত্যাহার করে নেন। কিন্তু নিগার স্বতন্ত্র প্রার্থী হিসেবে মনোনয়নপত্র দাখিল করেছিলেন।

মায়ের মনোনয়নপত্র প্রত্যাহার হওয়ার কারণে তিনি সোমবার (১৮ ডিসেম্বর) রিটার্নিং অফিসারের নিকট থেকে ঢেঁকি প্রতীক বরাদ্ধ নিয়ে ভোটের লড়াইয়ে মাঠে নেমেছেন। ভিকারুন্নেছা নুন স্কুল এন্ড কলেজ থেকে এসএসসি ও এইচএসসি পাস করে নিগার উচ্চতর ডিগ্রীর জন্য প্রবাসে যান। তিনি কম্পিউটার সায়েন্স এ ইঞ্জিনিয়ারিং, যুক্তরাজ্য থেকে অর্থনীতি ও আন্তর্জাতিক অর্থ বিষয়ে স্নাতকোত্তর ও কানাডার ওয়াটার লু বিশ্ববিদ্যালয় থেকে গণিত বিষয়ে ডিগ্রীধারী এবং আনন্দ গ্রুপের ডেপুটি ম্যানেজিং ডিরেক্টর নিগার দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে সুন্দরগঞ্জ আসন থেকে স্বতন্ত্র প্রার্থী হিসেবে ভোট যুদ্ধে নেমেছেন।

তিনি এ প্রতিবেদকের মুখোমুখি হলে সদালাপি নিগার জানান- আমার নানা আশরাফ আলী, নানী আলতাফুন্নেছা, মামা শহীদ এমপি মঞ্জুরুল ইসলাম লিটন ও মা আফরোজা বারীর হাত ধরে ছোট বেলা থেকে আওমীলীগের রাজনীতিতে আসা। বর্তমানে তিনি উপজেলা আওয়ামীলীগ এর প্রস্তাবিত কমিটির বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক। তিনি আরো জানান- আমার মা মনোনয়ন পত্র প্রত্যাহার করার পর সুন্দরগঞ্জ উপজেলায় আওয়ামীলীগ নেতা-কর্মীরা যে মুহূর্তে হতাশাবোধ করছিলেন ঠিক সেই সময় স্বতন্ত্র প্রার্থী হিসেবে তার উত্তরসূরি বলে আমাকে পাওয়ায় তারা আজ নিশ্চয় উজ্জীবিত। স্থানীয় আওয়ামীলীগ নেতা-কর্মী থেকে শুরু করে সাধারণ মানুষের সমর্থন ও ভালোবাসা ইতোমধ্যে পেতে শুরু করেছি। অবাধ সুষ্ঠু, নিরপেক্ষ ও প্রভাবমুক্ত নির্বাচন হলে জয়ের ব্যাপারে আশাবাদী।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App