×

সারাদেশ

শিবগঞ্জে আচরণবিধি লঙ্ঘন, আ.লীগ প্রার্থীকে শোকজ

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৬ ডিসেম্বর ২০২৩, ১০:৫০ পিএম

শিবগঞ্জে আচরণবিধি লঙ্ঘন, আ.লীগ প্রার্থীকে শোকজ

ছবি: সংগৃহীত

চাঁপাইনবাবগঞ্জ-১ (শিবগঞ্জ) আসনের আওয়ামী লীগের প্রার্থী ও বর্তমান সংসদ সদস্য সামিল উদ্দিন আহমেদ শিমুলকে আচরণবিধি লঙ্ঘনের অভিযোগে কারণ দর্শানোর নোটিশ দেয়া হয়েছে।

শনিবার (১৬ ডিসেম্বর) নির্বাচন অনুসন্ধান কমিটির চেয়ারম্যান ও চাঁপাইনবাবগঞ্জ সিনিয়র সহকারী জজ এম সারওয়ার জাহান এই কারণ দর্শানোর নোটিশ পাঠান। নির্বাচন অনুসন্ধান কমিটির দায়িত্বশীল সূত্র এ তথ্য নিশ্চিত করেছেন।

নোটিশে কয়েকটি গণমাধ্যমে প্রকাশিত সংবাদের উদ্ধৃত করে বলা হয়েছে- সামিল উদ্দিন আহমেদ শিমুল তার বাড়ির আঙিনায় মতবিনিময় সভার নামে সহস্রাধিক লোক জমায়েত করে নির্বাচনী প্রচারণা চালিয়েছেন এবং বিরিয়ানি ভোজ করেছেন। পাশাপাশি এলাকার উন্নয়নের প্রতিশ্রুতি দিয়ে নৌকা প্রতীকে ভোট দেয়ার অনুরোধ করেছেন।

নির্বাচনী প্রচারণা চালানোর আইনানুগ সময়ের পূর্বেই নির্বাচনী প্রচারণা চালানো, নির্বাচনী প্রচারণার উদ্দেশ্যে গণজমায়েত করা হয়েছে। যা ২০১৮ সালের সংসদ নির্বাচনে রাজনৈতিক দল ও প্রার্থীর আচরণ বিধিমালার সুস্পষ্ট লঙ্ঘন। নির্বাচনী বিধিমালা লঙ্ঘন করায় কেন বিধি মোতাবেক ব্যবস্থা নেয়ার জন্য নির্বাচন কমিশন বরাবরে সুপারিশ করা হবে না তার ব্যাখ্যা দিতে বলা হয়েছে নোটিশে।

রবিবার (১৭ ডিসেম্বর) বেলা ১১টায় নির্বাচন অনুসন্ধান কমিটির দপ্তরে সশরীরে উপস্থিত হয়ে লিখিত ব্যাখ্যা দিতে হবে সামিল উদ্দিন আহমেদ শিমুলকে। সামিল উদ্দিন আহমেদ শিমুল জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক।

এর আগে, শুক্রবার (১৫ ডিসেম্বর) ভোরের কাগজ অনলাইন পোর্টালে শিবগঞ্জে আচরণবিধি ভেঙে সভায় বিরিয়ানির প্যাকেট বিতরণ শিরোনামে সংবাদ প্রকাশিত হয়।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App