×

সারাদেশ

শিবগঞ্জে এখনো ঝুলছে নৌকার ব্যানার-ফেস্টুন

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৬ ডিসেম্বর ২০২৩, ০৫:২২ পিএম

শিবগঞ্জে এখনো ঝুলছে নৌকার ব্যানার-ফেস্টুন

ঘোষণার পরও অপসারণ হয়নি চাঁপাইনবাবগঞ্জ-১ (শিবগঞ্জ) আসনের নৌকার মনোনীত প্রার্থী ডা. সামিল উদ্দিন আহমেদ শিমুলের নির্বাচনী প্রচারের ব্যানার। ছবি: ভোরের কাগজ

শিবগঞ্জে এখনো ঝুলছে নৌকার ব্যানার-ফেস্টুন

ছবি: সংগৃহীত

শিবগঞ্জে এখনো ঝুলছে নৌকার ব্যানার-ফেস্টুন

ঘোষণার পরও অপসারণ হয়নি চাঁপাইনবাবগঞ্জ-১ (শিবগঞ্জ) আসনের নৌকার মনোনীত প্রার্থী ডা. সামিল উদ্দিন আহমেদ শিমুলের নির্বাচনী প্রচারের ব্যানার-ফেস্টুন। ছবি: ভোরের কাগজ

তফসিল ঘোষণার পরও অপসারণ হয়নি চাঁপাইনবাবগঞ্জ-১ (শিবগঞ্জ) আসনের নৌকার মনোনীত প্রার্থী ডা. সামিল উদ্দিন আহমেদ শিমুলের নির্বাচনী প্রচারের ব্যানার, ফেস্টুন, বিলবোর্ড ও পোস্টার।

শনিবার (১৬ ডিসেম্বর) বিকালে চাঁপাইনবাবগঞ্জ-সোনামসজিদ মহাসড়কের মুসলিমপুর বাজারে রঙিন ফেস্টুনে নৌকা প্রতীক সম্বলিত নৌকা মার্কায় ভোট চাইতে দেখা গেছে বর্তমান এই সংসদ সদস্যকে। এছাড়া শাহাবাজপুর ইউনিয়নের ধোবড়া বাজার ও কানসাট ইউনিয়নের ট্রাক টার্নিমাল এলাকাসহ বিভিন্ন গুরুত্বপূর্ণ স্থানে এসব নির্বাচনী প্রচারসামগ্রী দেখা যায়।

তবে প্রচার সামগ্রী অপসারণে প্রার্থীদের চিঠি দেয়া হয়েছে, যারা নির্বাচনী নির্দেশনা মানবেন না তাদের বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেয়া হবে বলে জানিয়েছেন সহকারী রিটার্নিং কর্মকর্তা।

গত ১৫ নভেম্বর দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের তফসিল ঘোষণা করে নির্বাচন কমিশন (ইসি)। আগামী ৭ জানুয়ারি সংসদ নির্বাচনের ভোট অনুষ্ঠিত হবে। সহকারী রিটার্নিং অফিস সূত্রে জানা গেছে, তফসিল ঘোষণার আগেই সম্ভাব্য প্রার্থীদের আগাম নির্বাচনী প্রচারের ব্যানার, ফেস্টুন ও পোস্টার অপসারণে মাইকিং ও চিঠি দিয়ে জানানো হয়েছে।

এদিকে চিঠি দেয়ার দীর্ঘদিন পেরিয়ে গেলেও এখনো অপসারণ করেননি মনোনীত প্রার্থী। সংসদ নির্বাচনে রাজনৈতিক দল ও প্রার্থীর আচরণ বিধি অনুযায়ী ৩ সপ্তাহের আগে কোন প্রকার নির্বাচনী প্রচারণা চালানো যাবে না। কোনো প্রার্থী বা তার পক্ষে কেউ এ অনিয়ম করলে ৬ মাসের কারাদণ্ড বা ৫০ হাজার টাকা জরিমানার বিধান রয়েছে।

এ বিষয়ে সহকারী রিটার্নিং কর্মকর্তা ও উপজেলা নির্বাহী কর্মকর্তা এএফএম আবু সুফিয়ান বলেন, নির্বাচনী প্রচারসামগ্রী অপসারণের জন্য প্রতিটি ইউপি চেয়ারম্যানদের চিঠি দেয়া হয়েছে। উপজেলা প্রশাসনের পক্ষে শুক্রবার (১৫ ডিসেম্বর) বিভিন্ন স্থান থেকে ব্যানার, ফেস্টুন ও পোস্টার অপসারণ করা হয়েছে। কোন প্রার্থী এসব অপসারণ না করলে শিগগির প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App