×

সারাদেশ

আ. লীগের সাধারণ সম্পাদকসহ ৭ নেতাকে অব্যাহতির ঘোষণা

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৫ ডিসেম্বর ২০২৩, ০৬:২৫ পিএম

আ. লীগের সাধারণ সম্পাদকসহ ৭ নেতাকে অব্যাহতির ঘোষণা

ছবি: ভোরের কাগজ

আসন্ন দ্বাদশ সংসদ নির্বাচনে আওয়ামী লীগের মনোনীত নৌকা প্রতীকের প্রার্থী মাহবুবুর রহমান হেলালের পক্ষে কাজ না করায় উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদকসহ আওয়ামী লীগের ৭ নেতাকে অব্যাহতি দেয়া হয়েছে বলে জানিয়েছে উপজেলা আওয়ামী লীগের সভাপতি আলহাজ ছানোয়ার হোসেন বাদশা।

বৃহস্পতিবার (১৪ ডিসেম্বর) সন্ধ্যায় উপজেলা আওয়ামী লীগ ও ইউনিয়ন আওয়ামী লীগের শীর্ষ নেতাদের অব্যাহতির বিষয়টি ছড়িয়ে পড়ে।

জানা যায়, বৃহস্পতিবার সকাল ১০ টায় উপজেলা আওয়ামী লীগের কায্যনির্বাহী কমিটি ও অঙ্গ সহযোগী সংগঠনের আয়োজনে আর.ডি.এম মডেল পাইলট উচ্চ বিদ্যালয় মিলনায়তনে যৌথভাবে সভা অনুষ্ঠিত হয়।

সভায় উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অধ্যক্ষ ড. হারুন অর রশিদের বিরুদ্ধে তার আপন বড় ভাই তেজগাঁও থানা আওয়ামী লীগের সভাপতি অধ্যক্ষ আব্দুর রশিদের (স্বতন্ত্র প্রার্থী) পক্ষে প্রকাশ্যে নির্বাচন করার অভিযোগ এনে জেলা আওয়ামী লীগকে অবগত না করে তাকে অব্যাহতির ঘোষণা দেয়া হয়। এসময় উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আলহাজ্ব আব্দুস সালাম সাধারণ সম্পাদকের দায়িত্ব পালন করবেন বলে জানানো হয়।

এদিকে নৌকার প্রার্থীর পক্ষে কাজ না করার অভিযোগ এনে পিংনা ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আব্দুস সালাম (বাংলার বাবু), পোগলদিঘা ইউনিয়ন আওয়ামী লীগ সভাপতি সামস উদ্দিন, ডোয়াইল ইউনিয়ন শাখার সভাপতি আব্দুল জলিল ফকির, মহাদান ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি আব্দুল্লাহ আল মামুন, সাতপোয়া ইউনিয়ন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক রফিকুল ইসলাম, পৌর আওয়ামী লীগের সভাপতি উপাধ্যক্ষ মিজানুর রহমানকে দায়িত্ব থেকে অব্যাহতি দেয়ার ঘোষণা দেয়া হয়।

এ বিষয়ে উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অধ্যক্ষ ড. হারুন অর রশীদ বলেন, আমার স্বাক্ষরে উপজেলা আওয়ামী লীগের কোন মিটিং হয়নি। তাই যে মিটিং হয়েছে সেটা সম্পূর্ণ ভুয়া। আমি এই মিটিং-এর বৈধতা চ্যালেঞ্জ করছি, আর যে ধরনের সিদ্ধান্ত নেয়া হয়েছে সেই সিদ্ধান্তের বিরুদ্ধেও আমি চ্যালেঞ্জ করি। সভাপতি ছানোয়ার হোসেন বাদশা দলের গঠনতন্ত্র বিরোধী কথা বলেছেন। এসবের কোন ভিত্তি নেই। উনি প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্বাচনের যে প্রক্রিয়া সেটিকে প্রশ্নবিদ্ধ করার চেষ্টা করছেন তিনি। তাই ওনার একক এমন কোন হঠকারী সিদ্ধান্ত দল মেনে নিবে না।

পোগলদিঘা ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি সামস উদ্দিন বলেন, বৃহস্পতিবার বিকালে বয়ড়া বাজারে একটি মিটিং-এ আমার অব্যাহতির বিষয়টি মাইকে ঘোষণা দেয় উপজেলা আওয়ামী লীগের সভাপতি ছানোয়ার হোসেন বাদশা। তবে এখনো কোনো লিখিত চিঠি পাইনি।

এ বিষয়ে উপজেলা আওয়ামী লীগের সভাপতি আলহাজ ছানোয়ার হোসেন বাদশা মুঠোফোনে ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, সাংগঠনিক অনিয়ম, সংগঠন শৃঙ্খলা বিরোধী কাজ করার অভিযোগে উপজেলা আওয়ামী লীগের কার্যনির্বাহী সভায় সর্বসম্মতি ও সিদ্ধান্তক্রমে তাদেরকে সাময়িকভাবে অব্যাহতি দেয়া হয়েছে। এ বিষয়ে প্রেস রিলিজ লেখা হচ্ছে। প্রেস রিলিজ লেখা শেষ হলে সেটি সামাজিক যোগাযোগ মাধ্যম ও অব্যাহতি দেয়া নেতাদের প্রদান করা হবে।

এ বিষয়ে জেলা আওয়ামী লীগের সভাপতি এ্যাডভোকেট মোহাম্মদ বাকী বিল্লাহ মুঠোফোনে বলেন, অব্যাহতির বিষয়টি আমার জানা নেই। আমি অফিসিয়ালি বিষয়টি জানি না। খোঁজ নিয়ে বলতে পারবো।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App