×

সারাদেশ

মেঘনায় ক্ষমতার জোরে অবৈধ রাস্তা নির্মাণের অভিযোগ

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৩ ডিসেম্বর ২০২৩, ০৯:২৩ পিএম

মেঘনায় ক্ষমতার জোরে অবৈধ রাস্তা নির্মাণের অভিযোগ

হেলাল উদ্দিন ওরফে হেলাইন্না নামের এক ব্যক্তির বিরুদ্ধে অবৈধ রাস্তা নির্মাণের অভিযোগ। ছবি: ভোরের কাগজ

কুমিল্লার মেঘনা উপজেলার মানিকারচর ইউনিয়নের মানিকারচর গ্রামের ওয়ার্ড মেম্বার শিমু আক্তারের স্বামী হেলাল উদ্দিন ওরফে হেলাইন্না নামের এক ব্যক্তির বিরুদ্ধে অবৈধ রাস্তা নির্মাণের অভিযোগ পাওয়া গেছে।

বুধবার (১৩ ডিসেম্বর) দুপুরে সরেজমিনে গিয়ে দেখা যায়, উপজেলার 'মানিকারচর সাহেরা লতিফ বালিকা উচ্চ বিদ্যালয়ের ঠিক পেছন থেকে মানিকারচর গ্রামের মাজার পর্যন্ত প্রায় এক কিলোমিটার কাঁচা রাস্তা নির্মাণ করতে দেখা যায়। যা জোরপূর্বক অন্যের জমির উপর দিয়ে রাস্তাটি নেয়া হয়েছে।

ভুক্তভোগী মো. জাকির হোসেন ভোরের কাগজ প্রতিনিধিকে জানান, এই রাস্তাটি ঘেঁষে আমার বসতভিটায় একটি একতলা ভবনের দালান রয়েছে। সকাল ১১টার দিকে ওই গ্রামের আব্দুর রহমান এর ছেলে হেলাল উদ্দিন আমাদের অনুমতি না নিয়ে ভেকু দিয়ে পাকা দালানের একপাশের অনেকটুকু অংশ ভেঙে ফেলে এবং বেআইনিভাবে আমার বসতবাড়ির প্রায় দুই ফুট জায়গা ভেকু দিয়ে গাছপালাসহ গুড়িয়ে দেয়। আমি তাকে বাধা দিতে গেলে সে বলে সরকারি রাস্তা মেরামত করছে।

এব্যাপারে হেলাল উদ্দিনের কাছে বক্তব্য নিতে গেলে তিনি বক্তব্য না দিয়ে বলেন, আমার স্ত্রী মেম্বার। আমি চেয়ারম্যানের অনুমতি নিয়ে এই রাস্তাটি করেছি। বাকি কথা না বলে একপর্যায়ে বক্তব্য এড়াতে মানিকারচর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. জাকির হোসেনকে কল দিয়ে আমাদের এই সংবাদকর্মীকে মুঠোফোনে ধরিয়ে দেন। তিনি প্রশাসনের অনুমতি না নিয়ে হেলাল উদ্দিনকে বেআইনিভাবে এই রাস্তা নির্মানের নির্দেশ দেয়ার কথা স্বীকার করেন।

এ বিষয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা রাণু দাস বলেন, একটা লিখিত অভিযোগ দিন। আমি তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করবো।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App