×

সারাদেশ

চরম দুর্ভোগে বারহাত কালী এলাকার মানুষ

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৩ ডিসেম্বর ২০২৩, ০৫:২০ পিএম

চরম দুর্ভোগে বারহাত কালী এলাকার মানুষ

লালমনিরহাট জেলার আদিতমারী উপজেলার মহিষখোঁচা ইউনিয়নের বারহাত কালী মন্দির সংলগ্ন ব্রীজ না থাকায় চরম দুর্ভোগে এলাকার মানুষ।

আনসার খাঁ পুকুর পাড় হতে মাস্টার পাড়া সরকারী প্রাথমিক বিদ্যালয় যাওয়ার একমাত্র রাস্তাটি বেহাল দশা দেখার কেউ নেই এটা যেন মগের মুল্লুক।

বারহাত কালী মন্দির সংলগ্ন আফজালের বাড়ির পাশে ব্রীজ না থাকায় চরম দুর্ভোগে পরেছে এলাকাবাসী।

এলাকাবাসি সূত্রে জানা গেছে গত ৩ মাস আগে হঠাৎ তিস্তার পানি বৃদ্ধি পাওয়ায় বন্যার সৃষ্টি হয় ফলে এ ব্রীজটি ভেঙ্গে যায়। এর কারণে এলাকার সাধারণ মানুষ ও স্কুল পড়ুয়া ছাত্র-ছাত্রীদের যাতায়াত চরম বিপর্যয়ের মধ্যে পরেছে। শুষ্ক মৌসুমে কৃষকদের ধান আনা নেয়া ও রিকশা,ভ্যান মটর বাইক চলাচলের কোন ব্যবস্থা না থাকায় নানা সমস্যায় পরেছে ঐ এলাকার কর্মজীবী ও খেটে খাওয়া সাধারণ মানুষ।

বিষয়টি সংশ্লিষ্ট ইউনিয়নের চেয়ারম্যান ও সদস্যকে অবগত করলে তারা এ পর্যন্ত কোনও ব্যবস্থা গ্রহণ করেনি। নাম প্রকাশ্যে অনিচ্ছুক এলাকার এক ব্যক্তি বলেন,কয়েক বার এ বিষয়ে মেম্বার ও চেয়ারম্যান কে জানানো হয়েছে তার পরেও কোনও ব্যবস্থা নেননি। ফলে চলাচলের জন্য অনুপযোগী রাস্তাটি দিয়ে অতীব কষ্টের মধ্যে স্কুল ছাত্র ছাত্রী সাধারণ মানুষ খেটে খাওয়া মানুষ চলাচল করছে। দ্রুত উক্ত স্থানে একটি ব্রিজ নির্মাণ অত্যন্ত প্রয়োজন। তা না হলে যেকোনো মুহূর্তে বড় ধরনের দুর্ঘটনার আশঙ্কা রয়েছে।।

এ বিষয়ে আদিতমারী উপজেলা নির্বাহী অফিসার জি,আর সারওয়ার এর সঙ্গে আলোচনা হলে তিনি ভোরের কাগজ সাংবাদিককে বলেন,বিষয়টি সরেজমিনে দেখে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App