×

সারাদেশ

নৌকার প্রার্থী মানিক ও স্বতন্ত্র প্রার্থী শামিমকে শোকজ

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১২ ডিসেম্বর ২০২৩, ০৪:৪১ পিএম

নৌকার প্রার্থী মানিক ও স্বতন্ত্র প্রার্থী শামিমকে শোকজ

নৌকার প্রার্থী মুহিবুর রহমান মানিক ও স্বতন্ত্র প্রার্থী শামীম আহমদ চৌধুরী। ছবি: ভোরের কাগজ

সুনামগঞ্জ-৫ ছাতক দোয়ারা বাজার সংসদীয় আসনে নৌকার প্রার্থী মুহিবুর রহমান মানিক ও স্বতন্ত্র প্রার্থী শামীম আহমদ চৌধুরীকে নির্বাচনী আচরণবিধি লঙ্ঘন করায় শোকজ করেছে নির্বাচন কমিশন।

সোমবার (১১ ডিসেম্বর) নির্বাচন অনুসন্ধান কমিটির সদস্য সিনিয়র সহকারি জজ বেলাল হোসেনের স্বাক্ষরিত পৃথক পত্রে নির্বাচন আগে অনিয়ম ও নির্বাচন আচরণবিধি লঙ্ঘন করায় উভয় প্রার্থীকে কারণ দর্শানোর নোটিশ দেয়া হয়েছে।

পত্রে উল্লেখ করা হয়, উভয় প্রার্থী মনোনয়নপত্র দাখিলের আগে ও পরে সড়ক পথে মোটরসাইকেল শোডাউন ও আনন্দ মিছিল, মতবিনিময় সভা, জনসংযোগ ও উঠান বৈঠকে জনসমাগম করা ও প্রার্থীদের বক্তব্যে নির্বাচনী আচরণবিধি লঙ্ঘন করেছেন। যা একাধিক স্থানীয় ও জাতীয় মিডিয়ায় প্রকাশ পেয়েছে বলে উল্লেখ করা হয়। সংসদ নির্বাচনে রাজনৈতিক দল ও প্রার্থী আচরণবিধি মালা ২০১৮ এর বিধি ৩, ৬ (খ), ৬ (গ) ৮ (ক) ও ১২ ভঙ্গ করা হয়েছে মর্মে উল্লেখ করা হয়।

স্বতন্ত্র প্রার্থী শামীম চৌধুরীকে মঙ্গলবার (১৩ ডিসেম্বর) এবং মহিবুর রহমান মানিককে বুধবার (১৪ ডিসেম্বর) সকাল ১১টায় সংশ্লিষ্ট কমিটিকে লিখিত ব্যাখ্যা প্রদানে নির্দেশ দেয়া হয়।

মুহিবুর রহমান মানিক জানান, নোটিশ পেয়েছি লিখিত ব্যখ্যা দেয়া হবে। তিনি তার কর্মী ও সমর্থকদের আচরণবিধি মেনে প্রোগ্রাম করার জন্য অনুরোধ করেছেন।

শামীম আহমেদ চৌধুরী জানান, কারণ দর্শানো নোটিশের জবাব যথাসময়ে দেয়া হবে। তবে নেতাকর্মীসহ সবাইকে আচরণবিধি মেনে চলার আহ্বান জানান।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App