×

সারাদেশ

কুলাউড়ায় চা শ্রমিক সন্তানদের নিয়ে শিক্ষা সমাবেশ

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১১ ডিসেম্বর ২০২৩, ০৮:৫৩ পিএম

কুলাউড়ায় চা শ্রমিক সন্তানদের নিয়ে শিক্ষা সমাবেশ
কুলাউড়ায় চা শ্রমিক সন্তানদের নিয়ে শিক্ষা সমাবেশ

কুলাউড়ায় চা বাগানের ৫ শতাধিক স্কুল কলেজ পড়ুয়া শিক্ষার্থীদের নিয়ে চা শ্রমিকদের জীবনমান উন্নয়নের জন্য শিক্ষা সমাবেশ অনুষ্ঠিত হয়। ছবি: ভোরের কাগজ

মৌলভীবাজারের কুলাউড়ায় ২২টি চা বাগানের ৫ শতাধিক স্কুল কলেজ পড়ুয়া শিক্ষার্থীদের নিয়ে চা শ্রমিকদের জীবনমান উন্নয়নের জন্য শিক্ষা সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। রবিবার (১০ ডিসেম্বর) বিকেলে কুলাউড়াস্থ জেলা পরিষদ অডিটোরিয়ামে এ সমাবেশ অনুষ্ঠিত হয়।

চা শ্রমিক সন্তানদের গাইডলাইন দেওয়ার জন্য এবং তাদের অনুপ্রাণিত করতে টি কমিউনিটি স্টুডেন্ট এসোসিয়েশন সমাবেশের আয়োজন করে। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- মৌলভীবাজার-২ (কুলাউড়া) আসনে আওয়ামী লীগের মনোনীত প্রার্থী এবং দলের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক শফিউল আলম চৌধুরী নাদেল।

তিনি তার বক্তব্যে বলেন, চা শ্রমিকরা একসময় বাংলাদেশের পশ্চাদপদ জনগোষ্ঠী ছিল। কিন্তু আওয়ামী লীগ সরকার ক্ষমতায় আসার পর বঙ্গবন্ধু কন্যা জননেত্রী শেখ হাসিনা চা শ্রমিকদের জীবনমান উন্নয়নে নানা উদ্যোগ নিয়েছেন।

নাদেল বলেন, অনেকে (চা শ্রমিক সন্তান) তাদের ক্যারিয়ার গড়ার প্রশ্নে দ্বিধাদ্বন্দ্বে থাকেন। অনেকেই অনুপ্রেরণা না পেয়ে থমকে যান। এরপরও শিক্ষা-দীক্ষা এবং সমাজের নেতৃস্থানীয় পর্যায়ে স্থান করে নিচ্ছেন চা শ্রমিক সন্তানেরা।

দিনব্যাপী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন মোটিভেশনাল স্পিকার সোলায়মান সুখন। তিনি অনুষ্ঠানে আগত চা শ্রমিক সন্তানদের অনুপ্রাণিত করেন এবং তাদের নানা প্রশ্নের উত্তর দেন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App