×

সারাদেশ

আখাউড়ায় পেঁয়াজের বাজারে অভিযানে, ২ ব্যবসায়ীকে জরিমানা

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১১ ডিসেম্বর ২০২৩, ০৪:১৪ পিএম

আখাউড়ায় পেঁয়াজের বাজারে অভিযানে, ২ ব্যবসায়ীকে জরিমানা

ছবি: ভোরের কাগজ

ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়ায় পেঁয়াজের বাজারে অস্থিরতা কমাতে জাতীয় ভোক্তা অধিকার ও সংরক্ষণ অধিদপ্তর অভিযানে বেশি দামে পেঁয়াজ বিক্রি করায় দুই মুদি ব্যবসায়ীকে ৬৫০০ টাকা জরিমানা করা হয়েছে।

সোমবার (১১ ডিসেম্বর) দুপুরের দিকে পৌরশহরের সড়কবাজারে জেলা ভোক্তাধিকার ও সংরক্ষণ অধিদপ্তরের একটি দল অভিযান চালান। এসময় নির্ধারিত মূল্যের বেশি দামে পেঁয়াজ বিক্রি করায় বাজারের মাসুম মিয়া ষ্টোরকে ৫০০০ হাজার টাকা ও মিলন মিয়া ষ্টোরকে ১৫০০ টাকা জরিমানা করা হয়।

এ বিষয়ে ভোক্তাধিকার ও সংরক্ষণ অধিদপ্তরের সহকারী পরিচালক মেহেদী হাসান বলেন, মূল্য কারসাজি করে বেশি দামে পেঁয়াজ বিক্রি করায় এই দুই ব্যবসায়িকে জরিমানা করা হয়েছে।

তিনি আরো বলেন, মূল্য কারসাজি করে যদি কোনো অসাধু ব্যবসায়ি বাজার অস্থিতিশীল করার চেষ্টা করে তাহলে তার বিরুদ্ধে জরিমানাসহ আইনানুগ ব্যবস্থা নেয়া হবে। তাছাড়া ব্যবসায়ীদের নির্দেশ দেয়া হয়েছে যারা আগের দরে কিনা তারা সেই দরে বিক্রি করবে। আর যারা নতুন দরে কিনেছেন তারা সে দরে বিক্রি করবেন।

ক্রেতাদের পেঁয়াজ কেনার বাউচার সংরক্ষণ করার নির্দেশ দিয়ে মেহেদী হাসান বলেন, ভোক্তাদের বলছি আপনারা অস্থির হয়ে এক কেজির জায়গায় পাঁজ কেজি কিনবেন না। আশা করছি আগামী দুই/তিন দিনের মধ্যে পেঁয়াজের বাজারের অস্থিরতা কমে যাবে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App