×

সারাদেশ

শিক্ষক নিয়োগ পরীক্ষায় জালিয়াতি: ৪ নারী পরীক্ষার্থী কারাগারে

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৯ ডিসেম্বর ২০২৩, ০৬:১৫ পিএম

শিক্ষক নিয়োগ পরীক্ষায় জালিয়াতি: ৪ নারী পরীক্ষার্থী কারাগারে

সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক নিয়োগের পরীক্ষাকেন্দ্রে ইলেকট্রনিক ডিভাইস ব্যবহারের অভিযোগে গ্রেপ্তারকৃত ৪ নারী পরীক্ষার্থীকে আদালতের মাধ্যমে কারাগারে পাঠিয়েছে নীলফামারী থানা পুলিশ।

গ্রেপ্তারকৃতরা হলেন, জেলার ডিমলা উপজেলার বাবুরহাট পন্ডিতপাড়া মো. হালিমুর রহমানের স্ত্রী মোছা. জীবন নেছা (২৮),) ডোমার উপজেলার খালিশা চাপানী এলাকার শ্রী তপন কুমার রায়ের রীতা রানী রায় (২৯), কিশোরগঞ্জ উপজেলার গাড়াগ্রাম এলাকার মো. জেলাবর শেখের কন্যা ও ফিরোজ হোসেনের স্ত্রী মোছা. সুমি আক্তার (৩১) এবং জলঢাকা উপজেলা মীরগঞ্জ আরাজী পাঠানপাড়া এলাকার মো. আব্দুল হামিদ খানের স্ত্রী মোছা. শেফালী আক্তার(২৬)। শনিবার দুপুরে গ্রেপ্তারকৃতদের আদালতের মাধ্যমে জেল হাজতে প্রেরণ করা হয়।

মামলার আরজি সূত্রে জানা যায়, সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক নিয়োগের পরীক্ষাকেন্দ্রে ইলেকট্রনিক ডিভাইস ব্যবহারের অভিযোগে তাদের আটক করা হয়। পরে সহকারী জেলা প্রাথমিক শিক্ষা অফিসার মো. জহুরুল ইসলাম বাদী হয়ে নীলফামারী থানায় The Public Examination (Offences) Act 1980 এবং তৎসহ ২০২৩ সালের সাইবার নিরাপত্তা আইনে একটি মামলা দায়ের করেন। (যার মামলা নম্বর ৮/৪০৬)।

নীলফামারী থানা সূত্রে জানা যায়, গত শুক্রবার (৮ ডিসেম্বর) আয়োজিত সহকারী শিক্ষক নিয়োগ পরীক্ষায় নীলফামারী সরকারী কলেজ পশ্চিম ক্যাম্পাসে পরীক্ষাকেন্দ্রে পরীক্ষা চলাকালীন সময়ে ডিজিটাল ইলেক্ট্রনিক ডিভাইস ব্যবহার করে প্রতারণা মুলক ভাবে পরীক্ষায় অংশগ্রহণ ও সহায়তা করার অপরাধে তাদেরকে আটক করা হয়। এসময় আটকৃতদের কাছ থেকে বিভিন্ন ধরণের সচল সীম যুক্ত মোবাইল ফোন উদ্ধার ও জব্দ করে নীলফামারী থানা পুলিশ।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App