×

সারাদেশ

পটিয়ার ওসিকে অপসারণের আবেদন নৌকার প্রার্থী মোতাহেরুলের

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৮ ডিসেম্বর ২০২৩, ০৪:৫৬ পিএম

পটিয়ার ওসিকে অপসারণের আবেদন নৌকার প্রার্থী মোতাহেরুলের

ছবি: ভোরের কাগজ

চট্টগ্রামের পটিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি)’র বদলি চেয়ে প্রধান নির্বাচন কমিশনারের কাছে আবেদন করেছেন চট্টগ্রাম-১২ আসনের আওয়ামী লীগ মনোনীন প্রার্থী মোতাহেরুল ইসলাম চৌধুরী।

বৃহস্পতিবার (৮ ডিসেম্বর) নির্বাচন কমিশন সচিবালয়ে লিখিত আবেদন করেন তিনি। এতে মোতাহেরুল ইসলাম চৌধুরী অভিযোগ করে বলেছেন, বর্তমান ওসি নেজাম উদ্দিনকে দিয়ে অবাধ, সুষ্ঠু এবং পক্ষপাতহীন নির্বাচন সম্ভব হয়। আমি অংশগ্রহণমূলক নির্বাচনের স্বার্থে ওসি নেজাম উদ্দিনকে অন্যত্র বদলির আবেদন করছি।

নির্বাচন কমিশন সচিবালয়ে করা আবেদনে মোতাহেরুল ইসলাম চৌধুরী বলেন, আমার আসনের বর্তমান সংসদ সদস্য মো. সামশুল হক চৌধুরী মহান জাতীয় সংসদের হুইপ এবং বর্তমানে স্বতন্ত্র প্রার্থী। তিনি আগামী সংসদ নির্বাচনে নির্বাচনী বৈতরণী পার হওয়ার জন্য হুইপের ক্ষমতায় গত ১২ নভেম্বর নিজের পছন্দের ওসি বদলি করে আনেন। ওসি নেজাম উদ্দিনের নানা শ্বশুরের বাড়ি পটিয়ার হাবিলাসদ্বীপ ইউনিয়নে এবং তিনি হুইপের দূর সম্পর্কের আত্মীয় বলেও আবেদনে উল্লেখ করেন মোতাহেরুল।

মোতাহেরুল ইসলাম চৌধুরী নৌকার মনোনয়ন পাওয়ার পর থেকে ওসি নেজাম উদ্দিন আওয়ামী লীগ ও অঙ্গ সংগঠনের নেতাকর্মীদের হুমকি ধমকি দিয়ে আসছেন উল্লেখ করে নির্বাচন কমিশনে করা আবেদনে তিনি লেখেন, ৫ ডিসেম্বর মাননীয় হুইপ নির্বাচনী আচরণ বিধি সংক্রান্ত বিষয়ে পটিয়া আদালতে সশরীরে হাজিরা দিতে আসার পথে পটিয়ার প্রায় প্রতিটি এলাকায় পুলিশ প্রটেকশনের ব্যবস্থা করে। হুইপ সাহেব আদালতে হাজিরা শেষে গ্রামের বাড়ি শোভনদন্ডীর রশিদাবাদে গেলে ওসি নেজাম উদ্দিনও ছুটে যান। সেখানে হুইপের সাথে গোপন বৈঠক করেন।

আওয়ামীলীগের মনোনীত প্রার্থী মোতাহেরুল অভিযোগে লেখেন- ওসি নেজাম উদ্দিনের গতিবিধি পর্যবেক্ষণ করে বুঝতে পারলাম, এই ওসি স্বতন্ত্র প্রার্থী ও বর্তমান হুইপ সামশুল হক চৌধুরীর নির্বাচনী এজেন্ডা বাস্তবায়ন করবেন।

অভিযোগের বিষয়ে জানতে চাইলে পটিয়া থানার ওসি মো. নেজাম উদ্দিন সাংবাদিকদের কাছে তার প্রতিক্রিয়া ব্যক্ত করে বলেন, আমরা এখন নির্বাচন কমিশনের অধীনে। নির্বাচন কমিশনের নির্দেশনা ব্যতীত কোনো কাজ করার সুযোগ আমাদের নেই। কোনো কাজে যদি কেউ মনে করেন যে তা বিধিসম্মত হয়নি তাহলে নির্বাচনী অনুসন্ধান কমিটির কাছে অভিযোগ করতে পারেন।

প্রসঙ্গত, চট্টগ্রাম-১২ (পটিয়া) আসনে তিনবারের সংসদ সদস্য সামশুল হক চৌধুরী জাতীয় সংসদের হুইপ। তিনি এবার আওয়ামী লীগের মনোনয়ন পাননি। এবার নৌকার প্রার্থী দক্ষিণ জেলা আওয়ামী লীগের সভাপতি মোতাহেরুল ইসলাম চৌধুরী। সংসদ নির্বাচনে প্রার্থী হতে তিনি উপজেলা চেয়ারম্যান পদ ছাড়েন মনোনয়নের কয়েকদিন আগে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App