×

সারাদেশ

আত্রাইয়ের হাট-বাজারে মূলার কেজি ৩ টাকা

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৩ ডিসেম্বর ২০২৩, ১০:৫৮ এএম

আত্রাইয়ের হাট-বাজারে মূলার কেজি ৩ টাকা

নওগাঁর আত্রাইয়ে ৮০ টাকা কেজির মূলা খুচরা বাজারে বর্তমানে ৫ টাকা কেজি দরে বিক্রি হচ্ছে বলে জানিয়েছেন স্থানীয় ব্যবসায়ীরা। রবিবার (৩ ডিসেম্বর) বিকেলে উপজেলার শুকটিগাছা হাটের সবজি বাজারের ব্যবসায়ীরা এ তথ্য জানান।

উপজেলার বিভিন্ন বাজার ঘুরে দেখা যায়, মূলার ব্যাপক সরবরাহ রয়েছে। তবে ক্রেতা না থাকায় প্রতি কেজি মূলা বিক্রি হচ্ছে ৫ টাকা কেজি দরে। আর পাইকারি বিক্রি হচ্ছে ২ থেকে ৩ টাকা কেজি। দাম কমে যাওয়ায় বিভিন্ন কাঁচামাল ব্যবসায়ীরা তাদের দোকানেও তুলছেন না মূলা। উপজেলার ভবানীপুর বাজারে সবজি কিনতে আসা এক ক্রেতা জানান, উপজেলা সদরে মূলার কেজি ৫ টাকা হলেও তার গ্রামে কৃষকরা বিক্রি করছেন ২ থেকে ৩ টাকা কেজি। অনেকে মূলা গরু ছাগলকে খাওয়াচ্ছেন।

ভবানীপুর বাজারের সবজি বিক্রেতা মো.জহুরুল সরদার জানান, বাছাই করা মূলা বিক্রি হচ্ছে দেড় কেজি ১০ টাকা, আর এমনি মূলা বিক্রি হচ্ছে ৫ টাকা কেজি। সরবরাহ বেশি হওয়ায় দাম কম। তবুও ক্রেতা নেই। অথচ এই মূলা এই বাজারে বিক্রি হয়েছে ৮০ টাকা কেজি।

এদিকে উপজেলার বান্দাই খাড়া বাজারের সনজিত কুমার নামের এক বিক্রেতা বলেন, আমরা প্রতি কেজি মূলা ৩ টাকা কেজিতে কিনেছি। কেজিতে মাত্র ১ টাকা লাভে বিক্রি করছি। তবে দাম কম হলেও বাজারে ক্রেতা কম। এছাড়া অন্যান্য সবজির দামও অনেক কম। ক্রেতারা সাধ্যমত কিনে নিয়ে যাচ্ছেন শীতকালীন সবজি।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App