×

সারাদেশ

আখাউড়া রেলস্টেশনে সড়ক বন্ধ করার প্রতিবাদে বিক্ষোভ

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৯ নভেম্বর ২০২৩, ০৩:৪৬ পিএম

আখাউড়া রেলস্টেশনে সড়ক বন্ধ করার প্রতিবাদে বিক্ষোভ

ছব: ভোরের কাগজ

আখাউড়া রেলস্টেশনে সড়ক বন্ধ করার প্রতিবাদে বিক্ষোভ

ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়া রেলওয়ে জংশন এলাকায় দেয়াল নির্মাণ করে চলাচলের রাস্তা বন্ধ করে দেয়ার প্রতিবাদে বিক্ষোভ করেছে রেলওয়ে শ্রমিক-কর্মচারীসহ এলাকাবাসী। রবিবার (১৯ নভেম্বর) দুপুরের দিকে রেলওয়ে কর্মকর্তা-কর্মচারীসহ স্থানীয়রা আখাউড়া রেল ষ্টেশনে এ বিক্ষোভ মিছিল করেন।

পরে রেলওয়ে কর্মকর্তার মাধ্যমে আখাউড়া-লাকসাম ডাবল রেল লাইন নির্মাণ প্রকল্প পরিচালক বরাবরে একটি লিখিত আবেদন হস্তান্তর করেন এলাকাবাসী। রেলওয়ে শ্রমিক-কর্মচারীসহ এলাকার শতাধিক মানুষ আবেদনে স্বাক্ষর করেন।

লিখিত আবেদন ও এলাকাবাসী সূত্রে জানা যায়, রেলওয়ে কুমার পাড়া কলোনি হতে পশ্চিম কলোনি যাওয়ার জন্য একটি সড়ক রয়েছে। এ সড়কটি দিয়ে রেলওয়ে হাসপাতাল জি.আর.পি থানা, আখাউড়া লোকো সেড, রেলওয়ে পশ্চিম কলোনি, রূপনগর, এবং শ্যামনগর এলাকার বহু মানুষ যাতায়াত করে। সম্প্রতি আখাউড়া-লাকসাম ডাবল রেল লাইন নির্মাণ প্রকল্পের কাজের অংশ হিসেবে রেলওয়ে হাসপাতাল এলাকায় রেল লাইনের পাশে একটি উঁচু প্রটেকশন দেয়াল করা হয়েছে। এতে ওই সড়ক দিয়ে সাধারণ মানুষের চলাচল এবং যান চলাচল বন্ধ হয়ে গেছে। বিকল্প রাস্তা না থাকায় রেলওয়ে কর্মকর্তা-কর্মচারীসহ ওই এলাকার মানুষের চলাচলে অসুবিধা হচ্ছে। এলাকাবাসীর চলাচলের সুবিধার্থে রাস্তার দাবী জানানো হয়েছে।

এসময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন রেলওয়ে শ্রমিক লীগের সভাপতি মো. বিল্লাল চৌধুরী, শ্রমিক লীগ নেতা হানিফ ভূইয়া, মো. নুরুল ইসলাম, আতিক ফয়সাল, মো. কাজল খলিফা, মো. মনির খলিফা প্রমুখ।

বিষয়টি নিয়ে জানতে চাইলে আখাউড়া-লাকসাম ডাবল রেল লাইন নির্মাণ প্রকল্পের অতিরিক্ত প্রধান প্রকৌশলী মো. রিয়াদ আহমেদ ভোরের কাগজকে বলেন, এলাকাবাসীর আবেদনটি পেয়েছি। আমরা লোকজন এবং গাড়ি চলাচলের জন্য একটি ইউলোপ সড়ক করে দিব। আর হাঁটাচলার সুবিধার জন্য দেয়ালের পাশে অস্থায়ী সিঁড়ি করে দেয়া হবে। তাতে লোকজন এপার থেকে ওপার যেতে পারবে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App