×

সারাদেশ

গাজীপুরে পুলিশের গুলিতে গার্মেন্টস শ্রমিক নিহত

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ৩০ অক্টোবর ২০২৩, ০৪:২৪ পিএম

গাজীপুরে পুলিশের গুলিতে গার্মেন্টস শ্রমিক নিহত

ছবি: ভোরের কাগজ

গাজীপুরের বাসন থানা এলাকায় গার্মেন্টস শ্রমিকদের বেতন ভাতা বৃদ্ধির দাবিতে করা আন্দোলনে পুলিশের গুলিতে রাসেল হাওলাদার (২৬) নামে এক শ্রমিক নিহত হয়েছেন।

সোমবার (৩০ অক্টোবর) বেলা সাড়ে ৩টার দিকে মুমূর্ষু অবস্থায় তাকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের জরুরি বিভাগে নিয়ে আসলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

রাসেল ঝালকাঠি সদর উপজেলার খাগুটিয়া গ্রামের হান্নান হাওলাদারের ছেলে। তিনি গাজীপুর বাসন "মালেকের বাড়ি" এলাকায় একটি মেসে থাকতেন।

তাকে হাসপাতাল নিয়ে আসা সহকর্মী ও রুমমেট মো. আবু সুফিয়ান জানান, স্থানীয় "ডিজাইন এক্সপ্রেস লিমিটেড" নামে একটি কারখানায় কাজ করতেন তিনি। কারখানাটির ইলেকট্রিশিয়ান রাসেল হাওলাদার। স্থানীয় ৫-৬টি গার্মেন্টসের কর্মীরা বেতন বৃদ্ধির দাবিতে আন্দোলন করছিলেন। সেজন্য সকালে তাদের কারখানাটি ছুটি ঘোষণা করে কর্তৃপক্ষ। এরপর বেলা সাড়ে ১১টার দিকে কারখানা থেকে বের হয়ে বাসার দিকে রওনা হন। তখন কারখানাটির সামনে পুলিশ তাকে লক্ষ্য করে গুলি করে। এতে বুকের ডান পাশে এবং ডান হাতে গুলিবিদ্ধ হন রাসেল। তাৎক্ষনিক তাকে উদ্ধার করে নিয়ে যাওয়া হয় শহীদ তাজউদ্দীন আহমেদ মেডিকেলে। সেখানে তার অবস্থার অবনতি দেখে কর্তব্যরত চিকিৎসক রাসেলকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠালে সেখানে তাকে মৃত ঘোষণা করেন চিকিৎসক ।

চিকিৎসকের বরাত দিয়ে ঢামেক হাসপাতাল পুলিশ ক্যাম্পের ইনচার্জ মো. বাচ্চু মিয়া তার মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি জানান, মরদেহটি মর্গে রাখা হয়েছে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App