×

সারাদেশ

গাজীপুরে ৪র্থ দিনের মতো আন্দোলনে গার্মেন্টস শ্রমিকরা

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৬ অক্টোবর ২০২৩, ১২:২৮ পিএম

গাজীপুরে ৪র্থ দিনের মতো আন্দোলনে গার্মেন্টস শ্রমিকরা

বেতন বৃদ্ধির দাবিতে চতুর্থ দিনের মতো গাজীপুরের কোনাবাড়ী, শফিপুর ও মৌচাক এলাকার গার্মেন্টস শ্রমিকরা আন্দোলন চালিয়ে যাচ্ছে। এতে ঢাকা-টাঙ্গাইল মহাসড়কে যান চলাচল বিঘ্ন হচ্ছে। যেকোনো প্রকার অপ্রীতিকর পরিস্থিতি বিবেচনায় সতর্ক অবস্থানে রয়েছে পুলিশ।

বৃহস্পতিবার (২৬ অক্টোবর) সকাল ৯টার পর থেকেই  শ্রমিকরা মহাসড়কে নেমে আন্দোলন শুরু করে। এদিকে পরিস্থিতি বিবেচনায় কয়েকটি কারখানায় ছুটি ঘোষণা করেছে কর্তৃপক্ষ।

জানা যায়, ঢাকা-টাঙ্গাইল মহাসড়কে গাজীপুরের কালিয়াকৈর উপজেলার মৌচাক ও তেলিরচালা এলাকায় অবস্থিত লগোজ এ্যাপারেলস লিমিটেড, এটিএস এ্যাপারেলস লি. হাইড্রোঅক্সাইড লিমিটেড এবং কোনাবাড়ি এলাকার এলজেড লিমিটেড, ওরিয়েন্ট এলিউর লিনজেরী লিমিটেড নামক কারখানার শ্রমিকরা সকালে মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ শুরু করে।

শ্রমিকরা তাদের বেতন ২৩ হাজার টাকা করার দাবি জানায়। এছাড়া মৌচাক এলাকার গ্লোবাস, কোকোলাসহ বেশ কয়েকটি কারখানা শ্রমিকরা একই দাবিতে বিক্ষোভ শুরু করেছে।

আন্দোলনরত শ্রমিকরা জানান, বর্তমানে যাদের বেতন ৭ হাজার থেকে ৮ হাজার টাকা দেওয়া হচ্ছে, তাদের বেতন ২৩ হাজার টাকা করতে হবে। দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতির কারণে বর্তমান বেতনে তাদের চলতে খুব কষ্ট হচ্ছে। মাস শেষ হওয়ার আগেই বেতনের টাকা ফুরিয়ে যাচ্ছে। তাদের অমানবিক জীবনযাপন করতে হচ্ছে বলে জানান তারা।

গাজীপুর জেলা পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার (ট্রাফিক) নাজমুস সাকিব খান বলেন, শ্রমিকরা মহাসড়কের যে স্থানেই অবরোধ করছে সঙ্গে সঙ্গে গিয়ে তাদের বুঝিয়ে সেখান থেকে সরিয়ে দিচ্ছি। আবার মহাসড়কের অন্য আরেক জায়গাতে তারা অবরোধের চেষ্টা করছে। সাধারণ মানুষের চলাচলে যেন বিঘ্ন না ঘটে, কোনো ধরনের ক্ষতি না হয় সেদিকে লক্ষ্য রেখেই আমরা কাজ করে যাচ্ছি। আমরা পরিস্থিতি বিবেচনা করছি। এখনো আমরা হার্ড লাইনে যাওয়ার কোনো সিদ্ধান্ত নেইনি। যেকোন পরিস্থিতি মোকাবেলায় পুলিশ প্রস্তুত আছি এবং আমরা সতর্ক অবস্থানে আছি।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App