×

সারাদেশ

ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের মাঝে বীজ ও রাসায়নিক সার বিতরণ

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৩ অক্টোবর ২০২৩, ০৫:৫১ পিএম

ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের মাঝে বীজ ও রাসায়নিক সার বিতরণ

ছবি: ভোরের কাগজ

জেলার পানছড়িতে ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের মাঝে ২০২৩-২০২৪ অর্থ বছরে প্রনোদনা কর্মসূচি আওতায় রবি মৌসুমের বিনামূল্যে বীজ ও রাসায়নিক সার বিতরণ করা হয়েছে।

সোমবার ( ২৩ অক্টোবর) দুপুরে কৃষি সম্প্রসারন অধিদপ্তরের আয়োজনে উপজেলা হর্টিকালচার সেন্টারে উপজেলা নির্বাহি অফিসার রুবাইয়া আফরোজের সভাপতিত্বে ২০২৩-২০২৪ অর্থ বছরে প্রনোদনা কর্মসূচি আওতায় রবি মৌসুমে সরিষা, ভূট্টা, সূর্যমুখী ও চিনা বাদাম ফসলের আবাদ বৃদ্ধির লক্ষ্যে ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের মাঝে বিনামূল্যে বীজ ও রাসায়নিক সার বিতরণ করা হয়। বিতরণ অনুষ্ঠানে উপজেলা প্যানেল চেয়ারম্যান চন্দ্র দেব চাকমা প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন।

উপজেলা কৃষি বিভাগ জানায়, পার্বত্যাঞ্চলের প্রান্তিক পর্যায়ে কৃষকদের ৫০০ জনের মাঝে প্রতি জনকে সরিষার বীজ-১ কেজি, ডিএপি সার-১০ কেজি, এমওপি সার-১০ কেজি করে এবং ২০ জনের মাঝে প্রতি জনকে চিনা বাদাম-১০ কেজি, ডিএপি সার-১০ কেজি, এমওপি সার-১০ কেজি হিসাবে সর্বমোট ৫২০ জন কৃষককে সার ও বীজ বিতরণ করা হয়েছে।

বিতরণ কালে উপজেলা কৃষি অফিসার মো. নাজমুল ইসলাম মজুমদার, ভুমি অফিসার আহমেদ হাসান, উপ-সহকারী কৃষিঅফিসারগন সহ সুবিধাভোগী ক্ষুদ্র প্রান্তিক পর্যায়ে কৃষকগন উপস্থিত ছিলেন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App