×

সারাদেশ

আলফাডাঙ্গায় ঘূর্ণিঝড়ে ক্ষতিগ্রস্ত পরিবারের মাঝে আর্থিক সহায়তা প্রদান

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৩ অক্টোবর ২০২৩, ০৪:৪৫ পিএম

আলফাডাঙ্গায় ঘূর্ণিঝড়ে ক্ষতিগ্রস্ত পরিবারের মাঝে আর্থিক সহায়তা প্রদান

ফরিদপুরের আলফাডাঙ্গা উপজেলার টগরবন্দ ইউনিয়নে ঘূর্ণিঝড়ে ক্ষতিগ্রস্ত দেড় শতাধিক পরিবারের মাঝে আর্থিক সহায়তা প্রদান করা হয়েছে। সেইসাথে উপজেলার বড়বাগ এতিমখানা মাদ্রাসায় আর্থিক সহায়তা দেয়া হয়েছে।

সমাজ সেবামূলক সংস্থা কাঞ্চন মুন্সী ফাউন্ডেশন আয়োজনে রবিবার (২২ অক্টোবর ) দুপুরে উপজেলার টগরবন্দ ইউনিয়ন পরিষদ প্রাঙ্গণে এক অনুষ্ঠানের মাধ্যমে ক্ষতিগ্রস্তদের হাতে এ সহায়তা দেন ফাউন্ডেশনটির প্রতিষ্ঠাতা চেয়ারম্যান, কেন্দ্রীয় কৃষক লীগের সাবেক সহ-সভাপতি ও ঢাকা টাইমস সম্পাদক ও ফরিদপুর-১ আসনের আওয়ামী লীগের মনোনয়ন প্রত্যাশী জননেতা আরিফুর রহমান দোলন।

আর্থিক সহয়তা প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে আরিফুর রহমান দোলন বলেন, আপনারা অনেকেই আমাকে এমপি হিসেবে দেখতে চান। কিন্তু আমি এমপি হওয়ার জন্য কাজ করি না। আমি মানুষের সেবা করার জন্য কাজ করি। আমার পূর্বপুরুষ মরহুম কাঞ্চন মুন্সী মানুষের সেবায় সারাজীবন নিয়োজিত ছিলেন। আমিও জীবনের শেষ দিন পর্যন্ত মানুষের সেবায়, আপনাদের সেবায় কাজ করতে চাই।

কৃষকলীগ নেতা আরিফুর রহমান দোলন বলেন, মানুষের কাছে, মানুষের পাশে সর্বদা নিজেকে নিয়োজিত রাখতে চাই। সেকারণে এ জনপথের কোন মানুষ বিপদে পড়লে, মনে হয় আমারই বিপদ হয়েছে।তাই মানুষের সুখে দুঃখে আপনাদের পাশে ছিলাম, আছি ও থাকব।

দেশের উন্নয়নের ধারা অব্যাহত রাখার প্রসঙ্গে দোলন বলেন, সকল ষড়যন্ত্র মোকাবেলা করে আগামী দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামী লীগকে তথা জননেত্রী শেখ হাসিনাকে আবার ক্ষমতায় আনতে হবে। তিনি বলেন, কোন অশুভ শক্তি বাংলাদেশের উন্নয়ন ধারা বিনষ্ট করতে পারবে না।

ফরিদপুর-১ আসনের আওয়ামী লীগের মনোনয়ন প্রত্যাশী জননেতা আরিফুর রহমান আরও বলেন, শেখ হাসিনার বিরুদ্ধে, আওয়ামী লীগের বিরুদ্ধে, এই সরকারের বিরুদ্ধে যে ষড়যন্ত্র, সেই ষড়যন্ত্র রুখে দেয়ার প্রশ্নে আপনাদের আমাদের কাঁধে কাঁধ মিলিয়ে কাজ করতে হবে। তাই যদি হয় তাহলে পদ্মা সেতুর মতো উন্নয়ন এ অঞ্চলে আরও হবে। আর যদি অশুভ শক্তি কোনো কারণে বিজয়ী হয় তাহলে এই উন্নয়ন থমকে যাবে। তাই আওয়ামী লীগকে তথা জননেত্রী শেখ হাসিনার হাতকে শক্তিশালী করতে হলে আমাদের ঐক্যবদ্ধ হয়ে দলের জন্য কাজ করতে হবে।

অনুষ্ঠানে টগরবন্দ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা মিয়া আসাদুজ্জামানের সভাপতিত্বে ও টগরবন্দ ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক কাজী কামরুল ইসলামের সঞ্চালনায় অনুষ্ঠানে আরও বক্তব্য দেন, উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি আশরাফ উদ্দিন তারা, ইকবাল হাসান চুন্নু, কেন্দ্রীয় কৃষক লীগ নেতা শেখ শওকত হোসেন, কাঞ্চন মুন্সী ফাউন্ডেশনের তথ্য ও প্রযুক্তি বিষয়ক উপদেষ্টা ইঞ্জিনিয়ার মাহমুদুর রহমান, উপজেলা আওয়ামী লীগের দপ্তর সম্পাদক সেলিম রেজা, টগরবন্দ ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান শেখ শাহীদুজ্জামান, গোপালপুর ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি মো. মোনায়েম খান, উপজেলা কৃষক লীগের যুগ্ম আহবায়ক নাজমুল ইসলাম রানা প্রমুখ।

এসময় উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান লায়লা পারভীন, টগরবন্দ ইউনিয়ন পরিষদ সদস্য আব্দুলাহ শামীম মল্লিক, মাজহারুল ইসলান নয়ন, আজম খান, জামাল মোল্যা, আবু সাইদ পটু মিয়া, সংরক্ষিত মহিলা সদস্য শেফালী বেগম, স্থানীয় আওয়ামী লীগ ও আওয়ামী লীগের অঙ্গ সহযোগী সংগঠনের বিভিন্ন স্তরের নেতাকর্মীসহ সাধারণ মানুষ উপস্থিত ছিলেন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App