×

সারাদেশ

মা ইলিশ রক্ষায় রাতে পদ্মার বুকে ভ্রাম্যমান আদালতের অভিযান

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৩ অক্টোবর ২০২৩, ০৩:২০ পিএম

মা ইলিশ রক্ষায় রাতে পদ্মার বুকে ভ্রাম্যমান আদালতের অভিযান

ইলিশের বংশ বিস্তারের লক্ষে মা ইলিশ রক্ষায় পদ্মার বুকে ভ্রাম্যমান আদালতের অভিযান অব্যাহত রয়েছে। তার ধারাবাহিকতায় রবিবার (২২ অক্টোবর) রাতে সদরপুর উপজেলার পদ্মা ও আড়িয়াল খাঁ নদের বিভিন্ন স্পটে উপজেলা নির্বাহী অফিসার মো. আহসান মাহমুদ রাসেলের নেতৃত্বে ভ্রাম্যমান আদালত পরিচালনা করা হয়েছে।

সন্ধ্যা ৬ টা থেকে রাত ১০ টা পর্যন্ত অভিযান পরিচালনা করা হয়। অভিযানে আরো উপস্থিত ছিলেন উপজেলা সহকারী কমিশনার (ভূমি) তানিয়া আক্তার, উপজেলা মৎস্য কর্মকর্তা এসএম জাহাঙ্গীর কবির, ইলিশ সম্পদ উন্নয়ন ও ব্যবস্থাপনা প্রকল্পের ক্ষেত্র সহকারী মো. মেহেদি হাসান ও সদরপুর থানার একদল পুলিশ।

উপজেলা মৎস্য কর্মকর্তা এস এম জাহাঙ্গীর কবির বলেন ১২ অক্টোবর থেকে ২ নভেম্বর পর্যন্ত ইলিশ ধরা, ক্রয় বিক্রয়, পরিবহন, মজুদ ও বিনিময় সম্পূর্ণ দণ্ডনীয় অপরাধ। এই আইন অমান্য কারীর বিরুদ্ধে জেল, জরিমানাসহ উভয় দণ্ডে দণ্ডিত করার বিধান রয়েছে। আগামী ২ নভেম্বর পর্যন্ত প্রতিদিন এই অভিযান অব্যাহত থাকবে বলে জানান তিনি।

ভ্রাম্যমান আদালতের বিচারক উপজেলা নির্বাহী অফিসার মো. আহসান মাহমুদ রাসেল বলেন, ইলিশের বংশ বিস্তারের লক্ষে মা ইলিশ রক্ষায় এই অভিযান অব্যাহত থাকবে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App