×

সারাদেশ

তৃতীয় মেয়াদে রাসিক মেয়রের দায়িত্বে খায়রুজ্জামান লিটন

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৫ অক্টোবর ২০২৩, ০৫:৩১ পিএম

তৃতীয় মেয়াদে রাসিক মেয়রের দায়িত্বে খায়রুজ্জামান লিটন

রাজশাহী সিটি কর্পোরেশনের মেয়র হিসেবে তৃতীয় মেয়াদে দায়িত্ব নিয়েছেন এএইচএম খায়রুজ্জামান লিটন। রবিবার (১৫ অক্টোবর) দুপুরের দিকে এ উপলক্ষে নগর ভবনের গ্রিন প্লাজায় নির্বাচিত রাসিক মেয়র ও সিটি কর্পোরেশনের নির্বাচিত ৪০ জন কাউন্সিলরের অভিষেক অনুষ্ঠান-২০২৩ এর আয়োজন করা হয়।

অভিষেক অনুষ্ঠানে রাসিক মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন বলেন, 'নগরীর হাইটেক পার্কের পশ্চিমে পদ্মা নদীর ধারে নৌ-বন্দর স্থাপন করতে যাচ্ছি। ভারতের মুর্শিদাবাদের ধূলিয়ান ও মায়া থেকে রাজশাহী পর্যন্ত নৌরুট চালু হলে ভারত থেকে পাথর সহ বিভিন্ন পণ্য আমদানি করা যাবে। রাজশাহী থেকে বিভিন্ন পণ্য রপ্তানি করা হবে। আগামী দিনে এই নৌবন্দর হবে রাজশাহী বিভাগের অর্থনৈতিক প্রাণকেন্দ্র। আগামী ৩ থেকে ৬ মাসের মধ্যে নৌরুটটি প্রাথমিকভাবে চালু হবে।'

রাসিক মেয়র বলেন, স্মার্ট রাজশাহী গড়তে প্রকল্প শুরু হচ্ছে। আগামী ১৯ অক্টোবর হাইটেক পার্কে স্মার্ট কর্মসংস্থান মেলা হবে। সেখানে স্পটেই অনেক তরুণ-তরুণীর চাকরি হবে। এটি আমার প্রতিশ্রুতি সূচনামাত্র।

তিনি আরো বলেন, শিল্পায়নের জন্য রাজশাহীতে বিসিক শিল্পনগরী-২ তৈরি করা হয়েছে। সেখানে ক্ষুদ্র ও মাঝারি শিল্প প্রতিষ্ঠান গড়ে প্রায় ৩০০ প্লট বরাদ্দ প্রদান করা হবে। আজকে সন্ধ্যায় ৩০টি প্লট বরাদ্দ প্রদান করা হবে। রাজশাহীর উন্নয়ন হয়েছে, এটি চলমান থাকবে। আমি আপনাদের সকলের সহযোগিতা চাই।

উল্লেখ্য, গত ২১ জুন ২০২৩ রাজশাহী সিটি কর্পোরেশন নির্বাচনে আওয়ামী লীগের নৌকা প্রতীক নিয়ে ১ লাখ ৬০ হাজার ২৯০ ভোট পেয়ে তৃতীয় মেয়াদে পুনঃনির্বাচিত হন খায়রুজ্জামান লিটন। গত ৩ জুলাই রাসিক মেয়র লিটনকে শপথবাক্য পাঠ করান প্রধানমন্ত্রী। এরআগে ২০০৮ থেকে ২০১৩ প্রথম মেয়াদে এবং ২০১৮ থেকে ২০২৩ সালের মে পর্যন্ত দ্বিতীয় মেয়াদে রাসিকের মেয়র ছিলেন লিটন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App