×

সারাদেশ

যুবকের মলদ্বার থেকে ৬টি স্বর্ণের বার উদ্ধার

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১২ অক্টোবর ২০২৩, ০১:৫৩ পিএম

যুবকের মলদ্বার থেকে ৬টি স্বর্ণের বার উদ্ধার

গোপন সংবাদের ভিত্তিতে অবিযান চালিয়ে চুয়াডাঙ্গার দর্শনা চেক পোস্টে ভারতগামী এক যাত্রীর কাছ থেকে ছয়টি স্বর্ণের বার উদ্ধার করেছে বাংলাদেশ বর্ডার গার্ড (বিজিবি)। ওই যাত্রী নিজের মলদ্বারে ৬টি স্বর্ণের বার লুকিয়ে ভারতে যাচ্ছিল।

বুধবার (১১ অক্টোবর) বিকেলে চুয়াডাঙ্গা-৬ বিজিবির অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল সাঈদ মোহাম্মদ জাহিদুর রহমান স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়।

আটক সোহাগ (২৩) শরিয়তপুরের জাজিরা থানাধীন বুধেরহাট এলাকার গোলাম মাওলা মাতবরের ছেলে।

বিজ্ঞপ্তিতে বিজিবি জানায়, দর্শনা আইসিপি চেকপোস্ট দিয়ে বাংলাদেশ থেকে ভারতে স্বর্ণ চোরাচালান হবে এমন সংবাদের ভিত্তিতে বুধবার দুপুরে চেকপোস্টে কর্মরত বিজিবি সদস্যগণ নজরদারি বাড়ায়। এসময় বাংলাদেশ থেকে ভারতে গমনকারী পাসপোর্টধারী যাত্রী সোহাগের গতিবিধি সন্দেহজনক মনে হয়। পরে তাকে স্থানীয় একটি ক্লিনিকে নিয়ে তার শরীর এক্সরে করানো হলে শরীরের মলদ্বারে ধাতব জাতীয় বস্তু দেখতে পাওয়া যায় বিজিবি। পরে ওই যাত্রীর মলদ্বারের ভেতর অভিনব কায়দায় লুকায়িত ৭০০ গ্রাম ওজনের ছয়টি স্বর্ণের বার, একটি আইফোন ১৪ প্রো ম্যাক্স এবং তার কাছে থাকা ৮২৪ ভারতীয় রুপি ও বাংলাদেশী নগদ ৪ হাজার ৮০০ টাকা জব্দ করা হয়।

চুয়াডাঙ্গা-৬ বিজিবির অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল সাঈদ মোহাম্মদ জাহিদুর রহমান বলেন, স্বর্ণের বারগুলোর আনুমানিক বাজারমূল্য ৬৪ লাখ টাকা। এ ঘটনায় সুবেদার আব্দুল জলিল বাদী হয়ে দর্শনা থানায় একটি মামলা দায়ের করেছেন। আটককৃত সোহাগকে দর্শনা থানায় হস্তান্তরসহ স্বর্ণের বারগুলো চুয়াডাঙ্গা ট্রেজারি অফিসে জমাকরণের কার্যক্রম প্রক্রিয়াধীন রয়েছে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App