×

সারাদেশ

কুয়াকাটায় বন্ধু সেজে চুরি, অপরাধী আটক

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৮ অক্টোবর ২০২৩, ০৫:১৯ পিএম

কুয়াকাটায় বন্ধু সেজে চুরি, অপরাধী আটক

পটুয়াখালীর কুয়াকাটায় অভিনব এক চুরির ঘটনা ঘটেছে। এমন চুরি নিয়ে চাঞ্চল্যের সৃষ্টি হয়েছে।

বরিশাল থেকে কুয়াকাটা সমুদ্র সৈকতে বেড়াতে আসে চার বন্ধু। সৈকতে পরিচয় হয় স্থানীয় কলেজ ছাত্র হ্নদয় মোল্লার (১৮) সঙ্গে। পরিচয় থেকে বন্ধুত্বে রুপ নেয়। রাতভর রুমে বসে মাদক সেবন, আড্ডা চলে তাদের। আনন্দ আড্ডার এক পর্যায়ে ঘুমের ভান করে খাটে ঘুমিয়ে পরে হ্নদয় মোল্লা। গভীর রাতে চার বন্ধু যখন ঘুমে অচেতন, তখন মোবাইল, ডিএসএলআর ক্যামেরা এবং নগত ৩২ হাজার টাকা নিয়ে চম্পট দেয় কলেজ ছাত্র হ্নদয়।

৫ অক্টোবর রাতে অভিনব এমন চুরির ঘটনা ঘটেছে কুয়াকাটায় বীচ ডোর নামক একটি আবাসিক হোটেলে। শনিবার (৭ অক্টোবর) দুপুরে ট্যুরিস্ট পুলিশ কার্যালয়ে এক প্রেস ব্রিফিংয়ে এ তথ্য জানান কুয়াকাটা জেনের পুলিশ পরিদর্শক মো. হাচনাইন পারভেজ।

প্রেস ব্রিফিংয়ে জানান, ৬ অক্টোবর সকালে ট্যুরিস্ট পুলিশকে জানায় ভুক্তভোগী ওই চার পর্যটক। ঘটনার একদিন পর ৭ অক্টোবর সকালে পরিবারের সহায়তায় চোর হ্নদয় মোল্লাকে আটক করতে সক্ষম হয় ট্যুরিস্ট পুলিশ। এসময় মোবাইল, ক্যামেরা উদ্ধার হলেও টাকা উদ্ধার করা যায়নি।

এ ঘটনায় মহিপুর থানায় একটি মামলা দায়ের করা হয়েছে। চোর হ্নদয় মোল্লাকে আদালতে প্রেরণ করা হয়েছে। পুলিশ জানান, হ্নদয় মোল্লা কুয়াকাটা পৌর এলাকার ৪ নং ওয়ার্ডের বাসিন্দা ইমারত নির্মাণ শ্রমজীবী নেতা রুহুল আমিন মোল্লার ছেলে। হ্নদয় স্থানীয় একটি কলেজে একাদশ শ্রেণীতে পরে।

ভুক্তভোগী পর্যটক বাধঁন জানান, আমরা চার বন্ধু সৈকতে বসা ছিলাম। তখন হঠাৎ করে এসেই আমাদের সাথে গল্প করতে শুরু করে হৃদয় মোল্লা। স্থানীয় জেনে আমরাও তার সাথে কুয়াকাটার বিভিন্ন বিষয়ে আলাপ করি। আমাদের সাথে খুব ভালো আচরণ করায় আমরা তাকে রাতের খাবারের আহ্বান করি। পরে আমাদের সাথে হোটেলে যায় এবং খাবার খেয়ে রাতে আমরা ঘুমিয়ে পড়লে আমাদের ক্যামেরা, মোবাইল এবং টাকা নিয়ে হ্নদয় পালিয়ে যায়।

হোটেল বীচ ডোর এর পরিচালক দেলোয়ার হোসেন জানান, গত ৫ অক্টোবর বৃহস্পতিবার বরিশালের চার পর্যটক আমাদের হোটেলের ২০৪ নম্বর কক্ষ ভাড়া নেয়। রাতে তাদের সাথে স্থানীয় একটি ছেলেকে বন্ধু পরিচয়ে রুমে নিয়ে আসে। সকালবেলা জানতে পারেন মোবাইল, ক্যামেরা নিয়ে ওই ছেলে পালিয়ে গেছে। আমি তাৎক্ষণিক ট্যুরিষ্ট পুলিশকে বিষয়টি অবহিত করি। হ্নদয় মোল্লার বাবা রুহুল আমিন মোল্লা বলেন, পুলিশের মাধ্যমে জানতে পেরে খুজে বের করে পুলিশের হাতে তুলে দেই।

প্রেস ব্রিফিং কালে ট্যুরিস্ট পুলিশ কুয়াকাটা জোনের পুলিশ পরিদর্শক হাসনাইন পারভেজ বলেন, কুয়াকাটা বীচ ডোর হোটেল থেকে পর্যটকদের মালামাল চুরি হয়েছে এ সংক্রান্ত একটি অভিযোগ আসলে আমরা তাৎক্ষণিক মালামাল উদ্ধারে বিভিন্ন কৌশল অবলম্বন করে সোর্স এবং পরিবারের সহায়তায় ২৪ ঘণ্টার মধ্যে চোর হৃদয় মোল্লাকে গ্রেপ্তার করতে সক্ষম হই।

চুরি যাওয়া মালামাল তার বাসা থেকে উদ্ধার করি। তবে হৃদয়ের কাছে কোন নগদ টাকা পাওয়া যায়নি। এ ঘটনায় মহিপুর থানায় একটি চুরির মামলা দায়ের করা হয়েছে বলে জানিয়েছেন এই কর্মকর্তা।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App