×

সারাদেশ

ফরিদপুর-১ আসনে আ.লীগের মনোনয়ন প্রত্যাশী মোস্তাক

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৭ অক্টোবর ২০২৩, ১১:৫৯ পিএম

ফরিদপুর-১ আসনে আ.লীগের মনোনয়ন প্রত্যাশী মোস্তাক

ফরিদপুর-১ আসনে আ.লীগের মনোনয়ন প্রত্যাশী মোস্তাক। ছবি: সংগৃহীত

ফরিদপুর-১ আসন বোয়ালমারী, আলফাডাঙ্গা ও মধুখালী সংসদীয় এলাকা নিয়ে গঠিত। এ আসন আওয়ামী লীগের ঘাঁটি হলেও বোয়ালমারী ও মধুখালী উপজেলায় বিএনপির শক্ত অবস্থান রয়েছে। অপরদিকে আলফাডাঙ্গা উপজেলায় রয়েছে নৌকার একচ্ছত্র আধিপত্য। আগামী নির্বাচনেও আলফাডাঙ্গা উপজেলার ভোটই এ আসনের জয়-পরাজয়ে নির্ণায়ক ভূমিকা পালন করবে।

সম্প্রতি কথা হয় আলফাডাঙ্গা উপজেলার বেশ কয়েকজন সাধারণ ভোটার এবং দলীয় একাধিক নেতার সাথে। এ সময় তারা আসন্ন জাতীয় সংসদ নির্বাচনে ফরিদপুর-১ (আলফাডাঙ্গা-বোয়ালমারী-মধুখালী) আসন থেকে খান মঈনুল ইসলাম মোস্তাককে আওয়ামী লীগের মনোনয়ন দেয়ার দাবি করেন। মোস্তাক কেন্দ্রীয় ছাত্রলীগের সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক ও বাংলাদেশ আওয়ামী লীগের আন্তর্জাতিক বিষয়ক উপ কমিটির সদস্য।

ইতিমধ্যে খান মঈনুল ইসলাম মোস্তাক তার নির্বাচনী এলাকায় গণসংযোগ করে বিভিন্ন এলাকায় ব্যানার ফেস্টুন টাঙিয়েছেন। মঈনুল ইসলাম মোস্তাক বিশিষ্ট রাজনীতিবিদ, ৭১ এর মুক্তিযোদ্ধা সংগঠক আলফাডাঙ্গা উপজেলা আওয়ামী লীগের সাবেক সদস্য ও জেলা আওয়ামী লীগের উপদেষ্টা মন্ডলীর সদস্য প্রয়াত বীর মুক্তিযোদ্ধা খান মোমিনুল ইসলাম নান্নুর ছেলে।

একান্ত আলাপচারিতায় খান মঈনুল ইসলাম মোস্তাক বলেন, ছাত্রজীবন থেকে আমি আওয়ামী লীগের রাজনীতির সাথে জড়িত। আমার পিতা বীর মুক্তিযোদ্ধা প্রায়ত খান মোমিনুল ইসলাম নান্নু জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ঘনিষ্ঠ সহচর ছিলেন। ঢাকা বিশ্ববিদ্যালয়ে পড়াকালীন সময়েই ছাত্রলীগের রাজনীতিতে সক্রিয়ভাবে আন্দোলন সংগ্রাম করেন। ঢাকা বিশ্ববিদ্যালয়ের এ কে ফজলুল হক হল শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক ছিলেন।’

তিনি আরও বলেন, ফরিদপুর-১ আসনের জনগণের পাশে সুখে-দুঃখে দীর্ঘদিন ধরে রয়েছি। বাকি জীবন সাধারণ মানুষের পাশে থেকে সেবা করে যেতে চাই। ইতিপূর্বে ফরিদপুর-১ আসনের আওয়ামী লীগের মনোনয়ন চেয়েছিলাম। আগামী দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে আমি ফরিদপুর-১ আসনে মনোনয়ন প্রত্যাশী। তবে জননেত্রী শেখ হাসিনার সিদ্ধান্তই চূড়ান্ত সিদ্ধান্ত।

মঈনুল ইসলাম বলেন, ‘বিগত দিনের সংসদ নির্বাচনে আওয়ামী লীগের একজন কর্মী হয়ে কাজ করেছি। এবারও তার ব্যতিক্রম হবে না। তবে আশা রাখি দেশের প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা একজন তৃণমূলের শতভাগ আওয়ামী পরিবারের ব্যক্তিকে মনোনয়ন দিবেন। আওয়ামী লীগের কর্মী হিসেবে আমাদের একটাই চাওয়া দেশের উন্নয়নের জন্য জননেত্রী শেখ হাসিনাকে আবারও ক্ষমতায় আনতে হবে।’

আলফাডাঙ্গা উপজেলার আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ও গোপালপুর ইউপি চেয়ারম্যান মো. সাইফুল ইসলাম খান বলেন, বিগত সংসদ নির্বাচনে আলফাডাঙ্গার একচেটিয়া ভোটেই ফরিদপুর-১ আসনের আওয়ামী লীগের প্রার্থী এমপি নির্বাচিত হয়েছে। তাই আলফাডাঙ্গাবাসীর চাওয়া আসন্ন জাতীয় সংসদ নির্বাচনে আলফাডাঙ্গা থেকে আওয়ামী লীগ পরিবারের সন্তান সাবেক ছাত্রনেতা সৎ পরিচ্ছন্ন রাজনীতিবিদ খান মঈনুল ইসলাম মোস্তাককে মনোনয়ন দিবেন বলে আমাদের প্রত্যাশা।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App