×

সারাদেশ

তৃণমূল পর্যায়ে সক্রিয় নীলফামারী পৌর আওয়ামী লীগ

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৭ অক্টোবর ২০২৩, ১১:২৩ পিএম

তৃণমূল পর্যায়ে সক্রিয় নীলফামারী পৌর আওয়ামী লীগ

তৃণমূল পর্যায়ে সক্রিয় নীলফামারী পৌর আওয়ামী লীগ। ছবি: রাজীব চৌধুরী রাজু, নীলফামারী

প্রায় ১০ বছর ধরে ঝিমিয়ে থাকার পর সম্মেলনের মাধ্যমে ঘুরে দাঁড়িয়েছে নীলফামারীর পৌর আওয়ামী লীগ। তৃণমুল পর্যায়ে সক্রিয় নেতা-কর্মীরা৷

গত এক মাসে নীলফামারী পৌর আওয়ামী লীগের আওতায় থাকা ৯টি ওয়ার্ডের ত্রি-বার্ষিক সম্মেলন সম্পন্ন করে নবীন-প্রবীণদের সমন্বয়ে নতুন নেতৃত্ব নির্বাচনের মাধ্যমে সক্রিয় হয়ে উঠেছে নীলফামারী পৌর আওয়ামী লীগ শাখা। এতে রাজনীতিতে প্রাণচাঞ্চল্যতা ফিরে এসেছে তৃণমূল পর্যায়ের নেতা-কর্মীদের মাঝে।

এদিকে, আগামী দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে পুনরায় প্রধানমন্ত্রী নির্বাচিত করার প্রয়াসে আওয়ামী লীগ মনোনীত প্রার্থীকেই জয়ী করতে প্রস্তুত এ অঞ্চলের তৃণমূল পর্যায়ে নেতা-কর্মীরা।

আওয়ামী লীগ নীলফামারী পৌর শাখার সাধারণ সম্পাদক আরিফ হোসেন মুন জানান, গত ১০ বছর ধরে পৌর আওয়ামী লীগের কোন ওয়ার্ডের সম্মেলন না হওয়ায় অনেকটা ঝিমিয়ে পড়েছিল পৌর শহরের গুরুত্বপূর্ণ এ শাখাটি। আমরা গঠনতন্ত্র মোতাবেক পুর্বের কমিটিগুলো বিলুপ্ত ঘোষণা করে ১১ সদস্য বিশিষ্ট একটি করে আহ্বায়ক কমিটি গঠন করে দেই। ১১ সদস্য বিশিষ্ট আহ্বায়ক কমিটির মাধ্যমে সদস্য নবায়ন ও নতুন সদস্য সংগ্রহের মাধ্যমে আমরা এক এক করে নীলফামারী পৌর শাখার ৯টি ওয়ার্ডের ত্রি-বার্ষিক সম্মেলন করে নবীন-প্রবীণদের সমন্বয়ে নেতৃত্ব নির্বাচন করা হয়েছে। এতে, প্রাণচাঞ্চল্যতা ফিরে পেয়েছে তৃণমূল পর্যায়ের নেতা-কর্মীরা।

নীলফামারী পৌর শাখার সভাপতি মুসফিকুল ইসলাম রিন্টু জানান, নীলফামারী পৌর শাখার আওতায় থাকা ৯টি ওয়ার্ডের সম্মেলন কার্যক্রম সম্পন্ন করায় গতিশীল হয়েছে নীলফামারী পৌর আওয়ামী লীগ। আগামী দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে স্বাধীনতা বিরোধী চক্রের সব ধরনের চক্রান্ত প্রতিহত করে আওয়ামী লীগ মনোনীত প্রার্থীকে জয়ী করতে প্রস্তুত নীলফামারী পৌর আওয়ামীলীগ।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App