×

সারাদেশ

আলফাডাঙ্গায় জলাবদ্ধতা নিরসনে পৌর মেয়রের তাৎক্ষণিক ব্যবস্থা গ্রহণ

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৬ অক্টোবর ২০২৩, ০৩:৪৩ পিএম

আলফাডাঙ্গায় জলাবদ্ধতা নিরসনে পৌর মেয়রের তাৎক্ষণিক ব্যবস্থা গ্রহণ
আলফাডাঙ্গায় জলাবদ্ধতা নিরসনে পৌর মেয়রের তাৎক্ষণিক ব্যবস্থা গ্রহণ

নিম্নচাপের কারণে বৃষ্টিতে ফরিদপুরের আলফাডাঙ্গা পৌর এলাকার অনেক অঞ্চলে জলাবদ্ধতার সৃষ্টি হয়েছে। আর এ জলাবদ্ধতা নিরসনের জন্য বিভিন্ন অঞ্চলে ছুটে যান মানবিক পৌর মেয়র মো. আলী আকসাদ ঝন্টু। জানা যায়, বৃহস্পতিবার দিনব্যাপী ব্যাপক ভারী বর্ষণে পৌরসভার বিভিন্ন এলাকার জলাবদ্ধতা সৃষ্টি হয়েছে।

মূলত পৌর এলাকার বিভিন্ন স্থানে ড্রেনের মুখ বন্ধ ও পানি নিষ্কাসনের সঠিক ব্যবস্থা না থাকায় পৌর এলাকার অনেকের বাড়ির মধ্যে ঢুকে পড়েছে বৃষ্টির পানি। ফলে ক্ষতিগ্রস্ত হয়েছে পৌর এলাকার বেশকিছু মানুষের বসবাসকৃত ঘড়বাড়ি।

খবর পেয়ে শুক্রবার (৬ অক্টোবর) সকালে জলাবদ্ধতা নিরসনে তাৎক্ষণিক ব্যবস্থা গ্রহণ করেন পৌর মেয়র মো. আলী আকসাদ ঝন্টু। পৌর এলাকার বিভিন্ন স্থানে খাল দখল করে গড়ে ওঠা অবৈধ বাঁধ উচ্ছেদ করেন তিনি। সেইসাথে নিজে দাঁড়িয়ে থেকে পানি নিষ্কাশনের ব্যবস্থা করেন। এসময় তার সঙ্গে উপস্থিত ছিলেন, পৌর নির্বাহী কর্মকর্তা মেহেদী হাসান, পৌর কাউন্সিলর মো. নুর ইসলাম শেখ ও এস এম মামুন অর রশীদ প্রমুখ।

পৌর এলাকার জলাবদ্ধতা নিরসনের বিষয়ে তিনি ভোরের কাগজকে বলেন, ‘পৌর এলাকার বিভিন্ন অঞ্চলে নিম্নচাপের কারণে বৃষ্টির পানির জন্য বেশ খারাপ অবস্থা হয়েছে। সকাল থেকে আমি যেসব অঞ্চলে খবর পেয়েছি নিজে সেসব অঞ্চলে গিয়ে পরিদর্শন করছি। আর কী করলে এ অবস্থা থেকে পৌরবাসী মুক্ত হবে তা চেষ্টা করছি। ইতোমধ্যে বিভিন্ন স্থানে ড্রেনগুলোর মুখে থাকা ময়লা আর্বজনা সরিয়ে নেওয়া হচ্ছে। খালের অবৈধ বাঁধ অপসারণ করা হচ্ছে। যেসব স্থানে পানি আটকে আছে সেগুলোর মুখ কেটে দেওয়া হচ্ছে। মানুষের এ দুর্ভোগ আর ক্ষতি যাতে না হয় সেজন্য দ্রুত ব্যবস্থা নেওয়া হচ্ছে। সকলে মিলে আমাকে সহযোগিতা করলে অবশ্যই আমি স্থায়ীভাবে এই সমস্যার সমাধান করতে পারবো।’

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App