×

সারাদেশ

বকশীগঞ্জে প্রতিবন্ধী যুবককে কুপিয়ে হত্যা

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৩ অক্টোবর ২০২৩, ০১:২৫ পিএম

বকশীগঞ্জে প্রতিবন্ধী যুবককে কুপিয়ে হত্যা

জামালপুরের বকশীগঞ্জে জমি নিয়ে বিরোধের জের ধরে নিজ বাড়িতে শামীম মিয়া (২৫) নামে এক শারীরিক প্রতিবন্ধী যুবককে কুপিয়ে হত্যা করা হয়েছে।

মঙ্গলবার (৩ অক্টোবর) সকাল ৮টার দিকে উপজেলার নিলাখিয়া ইউনিয়নের দক্ষিণ কুশলনগর গ্রামে এ ঘটনা ঘটে। এসময় শামীমের মা ও তার স্ত্রীর বড় ভাইকেও কুপিয়ে জখম করা হয়েছে।

নিহত শামীমের স্ত্রী তাসলিমা আক্তার জানান, তার শ্বশুর নায়েব আলীর সঙ্গে তার জেঠা শ্বশুর সাইফুল ইসলামের ১৫ শতাংশ জমি নিয়ে বিরোধ চলে আসছে।

সোমবার বিকালে ওই জমিতে বেগুনের চারা রোপণ করেন শামীম মিয়া। কিন্তু রাতে বেগুনের চারাগুলো উপরে ফেলা হয়।

মঙ্গলবার সকালে শামীম মিয়া ও মা শাহীনা বেগম সাইফুল ইসলামকে বিষয়টি জানাতে গেলে তাদের মধ্যে ঝগড়া বেঁধে যায়।একপর্যায়ে সাইফুল ইসলামসহ তার ছেলে মনোয়ার হোসেন, উজ্জল মিয়া, আনোয়ার হোসেন শারীরিক প্রতিবন্ধী শামীম মিয়া ও তার মা শাহীনা বেগমকে ধারালো অস্ত্র দিয়ে ধাওয়া দিলে তারা দুজন তাদের বাড়ির সীমানায় চলে আসেন।

এসময় মনোয়ার হোসেন, উজ্জল মিয়া ও আনোয়ার হোসেন প্রতিবন্ধী শামীম মিয়া ও তার মা শাহীনা বেগমকে (৪৫) ধারালো অস্ত্র দিয়ে এলোপাতাড়ি কুপিয়ে জখম করেন।

এসময় শামীমের স্ত্রীর বড় ভাই জাহাঙ্গীর আলম (২৫) তাদের উদ্ধার করতে গেলে তাকেও কুপিয়ে আহত করা হয়।

স্থানীয়রা মুমূর্ষু অবস্থায় শামীম মিয়া, শাহীনা বেগম ও জাহাঙ্গীর আলমকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিলে কর্তব্যরত চিকিৎসক শামীম মিয়াকে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে রেফার্ড করেন।

পরে ময়মনসিংহ নেয়ার পথে শামীম মিয়ার মৃত্যু হয়। বর্তমানে শাহীনা বেগম ও জাহাঙ্গীর আলম বকশীগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসাধীন রয়েছেন।প্রতিবন্ধী যুবককে কুপিয়ে হত্যার ঘটনায় এলাকায় ক্ষোভের সৃষ্টি হয়েছে এবং তার হত্যার বিচার দাবি করেছেন এলাকাবাসী।

বকশীগঞ্জ থানার ওসি মো. সোহেল রানা ঘটনাস্থল পরিদর্শন করে জানান, ঘটনাস্থল থেকে রাম দা ও লোহার ফালাসহ দেশীয় অস্ত্র উদ্ধার করা হয়েছে।একইসঙ্গে থানা পুলিশ হত্যাকান্ডের সঙ্গে জড়িতদের গ্রেপ্তারের চেষ্টা চালাচ্ছে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App