×

সারাদেশ

মঞ্চেই মারা গেলেন কবি ও কলামিস্ট শফিজউদ্দিন মাষ্টার

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০২ অক্টোবর ২০২৩, ০৪:৫২ পিএম

মঞ্চেই মারা গেলেন কবি ও কলামিস্ট শফিজউদ্দিন মাষ্টার

বরগুনার পাথরঘাটায় ঈদে মিলাদুন্নবী উপলক্ষে এক অনুষ্ঠানে নবী করিম (সা.) এর জীবন ও আদর্শের ওপর বক্তব্য দেয়ার সময় মঞ্চেই মারা গেলেন কবি ও কলামিস্ট শফিজউদ্দিন মাষ্টার।

সোমবার (২ অক্টোবর) বেলা ১২টা পঁয়তাল্লিশ মিনিটের সময় পাথরঘাটা ডিগ্রি কলেজের মিলাদুন্নবী অনুষ্ঠানে এ ঘটনা ঘটে। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৯৫ বছর। তিনি তার পরিবারে নাতি নাতনীসহ ৫ ছেলে ও ৫ মেয়েসহ আরা অনেক গুণগ্রাহী রেখে গেছেন।

পাথরঘাটা পৌরসভার ২ নং ওয়ার্ড ঈমান আলী রোডে তিনি তার নিজের বাসায় বসবাস করতে। ১৯৯৪ সালে বরগুনা জেলার সদর উপজেলার নিশানবাড়িয়া মের্দাবাড়ি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষকের পদ থেকে অবসরে যার। শফিজউদ্দিন মাষ্টার বাংলাদেশের প্রথম শ্রেণীর জাতীয় দৈনিক বিভিন্ন পত্রিকায় নিয়মিত কলামিস্ট হিসাবে লেখালেখি করতের।

পাথরঘাটা ডিগ্রি কলেজের দর্শন বিভাগের প্রভাষক মো. জামাল হোসেন নান্নু মিয়া জানান, শফিজউদ্দিন মাষ্টার অত্র এলাকার একজন নামকরা শিক্ষাবিদ হিসাবে তাকে আমরা পাথরঘাটা ডিগ্রি কলেজের মিলাদুন্নবী অনুষ্ঠানে আমন্ত্রণ জানিয়েছিলাম। ধর্মীয় আলোচনায় তিনি বিশেষ অতিথি হিসাবে হজরত মুহাম্মদ (সং) এর জীবন ও আদর্শের ওপর বক্তব্য রাখছিলেন। এসময় হঠান করে কাপতে কাপতে তিনি মঞ্চের ওপর পরে যাওয়ার সময় আমরা তাকে ধরে হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত্যু ঘোষণা করেন।

শফিজউদ্দিন মাষ্টারের বড় ছেলে মাওলানা আবুল বাসার জানান, আজ বাদ আছর পাথরঘাটা কেন্দ্রিয় জামে মসজিদে জানাযা শেষে পাথরঘাটা কেন্দ্রিয় কবস্থানে তাকে দাফন করা হবে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App