×

সারাদেশ

রাজবাড়ী-ঢাকা রুটে বাস চলাচল বন্ধ, ভোগান্তিতে যাত্রীরা

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০২ অক্টোবর ২০২৩, ১০:৫২ এএম

রাজবাড়ী-ঢাকা রুটে বাস চলাচল বন্ধ, ভোগান্তিতে যাত্রীরা

পুরনো ছবি

ফরিদপুরের গোল্ডেন লাইন পরিবহনের সঙ্গে দ্বন্দ্বের জেরে ধর্মঘট ডেকেছেন রাজবাড়ীর বাস মালিক সমিতি। এতে রাজবাড়ী-ঢাকা রুটে অনির্দিষ্টকালের জন্য বাস চলাচল বন্ধ রয়েছে।

সোমবার (২ অক্টোবর) ভোর থেকে এ রুটে বাস চলাচল বন্ধ হয়ে যায়। এতে ভোগান্তিতে পড়েছেন সাধারণ যাত্রীরা। কাউন্টারের এসে ফেরত যাচ্ছেন অনেক যাত্রী। যাদের জরুরি কাজ রয়েছে তারা ভেঙে ভেঙে ছোট গাড়িতে, অটোরিকশা, ভ্যান, মাহিন্দ্র করে দৌলতদিয়া ঘাট পর্যন্ত যাচ্ছেন।

বাস মালিক সূত্রে জানা গেছে, রাজবাড়ীর কোনো বাস পদ্মা সেতু দিয়ে ঢাকা যায় না। কিন্তু গোল্ডেন লাইন বাস পদ্মা সেতু হয়ে ঢাকা যায়। এছাড়া গোল্ডেন লাইন রাজবাড়ীর পরিবহন মালিকদের সঙ্গে আলোচনা না করে নিজেদের মতো ট্রিপ পরিচালনা করছিল। এতে বাধা দিলে ঢাকার গাবতলীতে রাজবাড়ীর বাস কাউন্টারগুলোতে ভাঙচুর করে।

পরে ঢাকার বাস-ট্রাক ওনার্স অ্যাসোসিয়েশনের সঙ্গে আলোচনা করে সিদ্ধান্ত হয়, গোল্ডেন লাইন রাজবাড়ীতে দুটি ট্রিপ চালাবে। কিন্তু তারা সিদ্ধান্তের বাইরে গিয়ে এর বেশি ট্রিপ চালাচ্ছিল। তাই গত শুক্রবার রাজবাড়ীর বাস মালিক সমিতির সামনে থেকে গোল্ডেন লাইনের একটি বাসের যাত্রী নামিয়ে ঢাকা ফেরত পাঠায়।

আরো জানা গেছে, এর আগেও গোল্ডেন লাইন পরিবহনের সঙ্গে দ্বন্দ্বের কারণে এই রুটে বাস চলাচল বন্ধ হয়। তারপর রাজবাড়ী জেলা প্রশাসক ও পুলিশ সুপারের সঙ্গে আলোচনা করে ও ঢাকার বাস-ট্রাক ওনার্স অ্যাসোসিয়েশনের সঙ্গে বসে বিষয়টি মীমাংসা করা হয়। কিন্তু এরপরও গোল্ডেন লাইন তাদের ইচ্ছামতো ট্রিপ চালাচ্ছে। এতে রাজবাড়ীর বাস মালিকদের ক্ষতি হচ্ছে।

রাজবাড়ীর সৌহার্দ্য পরিবহনের ঘাট সুপারভাইজার মো. মনির হোসেন বলেন, গোল্ডেন লাইন পরিবহনের সঙ্গে আমাদের ঝামেলার কারণে রাজবাড়ী জেলা বাস মালিক সমিতির নির্দেশে আমরা বাস অর্নিদিষ্টকালের জন্য বন্ধ রেখেছি। যতদিন ঝামেলা না মিটবে ততদিন বাস বন্ধ থাকবে।

এ বিষয়ে জানতে রাজবাড়ী বাস মালিক সমিতির সাধারণ সম্পাদক আব্দুর রাজ্জাক লিটনের মোবাইল নম্বরে কয়েকবার কল দিলেও বন্ধ পাওয়া যায়।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App