×

সারাদেশ

ঝিকরগাছায় স্মার্ট এনআইডি বিতরণে সহযোগিতা করে প্রশংসা কুড়িয়েছে দেবু

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৮ সেপ্টেম্বর ২০২৩, ১১:১১ পিএম

ঝিকরগাছায় স্মার্ট এনআইডি বিতরণে সহযোগিতা করে প্রশংসা কুড়িয়েছে দেবু

ঝিকরগাছায় স্মার্ট এনআইডি বিতরণে সহযোগিতা করে প্রশংসা কুড়িয়েছে দেবু। ছবি: ঝিকরগাছা (যশোর) প্রতিনিধি

যশোরের ঝিকরগাছায় নির্বাচন কমিশন কর্তৃক এনআইডি স্মার্ট জাতীয় পরিচয়পত্র বিতরণ কার্যক্রমে সহযোগিতা করে প্রশংসা কুড়িয়েছে সাবেক বিদ্যুৎ প্রতিমন্ত্রী অধ্যাপক রফিকুল ইসলামের ছেলে ও যশোর জেলা আওয়ামী লীগ নেতা মোস্তফা আশীষ ইসলাম দেবু।

তিনি এনআইডি বিতরণ সহজ করতে একদল স্বেচ্ছাসেবী সাথে নিয়ে পৌরসদরসহ উপজেলার সকল ইউনিয়নের প্রতিটা বাড়ি বাড়ি গিয়ে বিনামূল্যে স্লিপ দিচ্ছেন। প্রতিটি কেন্দ্রের বাইরে ক্যাম্প বসিয়ে বিনামূল্যে এনআইডি ফটোকপি ও লেমেনেটিং করে দেয়াসহ সকল শ্রেণির মানুষকে ফুল ও চকলেট দিয়ে বরণ করে নিচ্ছেন।

এছাড়া স্মার্ট এনআইডি কার্ড নিতে আসা ভোটাররা যাতে সহজেই তাদের কার্ড খুঁজে পান, সে ব্যাপারে সহযোগিতা করতে ৬২টি ক্যাম্পের মাধ্যমে ২১৩ জন স্বেচ্ছাসেবীকে প্রশিক্ষণের আওতায় নিয়ে আসা হয়েছে।

বৃহস্পতিবার সরেজমিনে শিমুলিয়া ইউনিয়নের মোকামকোলা মাধ্যমিক বিদ্যালয় কেন্দ্রে গিয়ে দেখা গেছে, এদিন স্মার্ট জাতীয় পরিচয়পত্র (এনআইডি) কার্ড নিতে আসা ভোটারদের মাঝে ফুল, চকলেট, বিস্কুট ও পানি সরবরাহ করছেন মোস্তফা আশীষ ইসলাম দেবু।

এ সময় তিনি সংবাদকর্মীদের প্রশ্নের জবাবে বলেন, ইতিমধ্যে স্মার্ট এনআইডি কার্ড নিতে আসা পৌরসভার ৮টি ওয়ার্ড , ঝিকরগাছাসদর, গঙ্গানন্দপুর ও মাগুরা ইউনিয়নের প্রায় ৬১ হাজার ভোটারদের এভাবে সেবা প্রদান করেছে তার স্বেচ্ছাসেবী দল। উপজেলার প্রায় দুই লক্ষাধিক ভোটারকেই তিনি একইভাবে সহযোগিতা করতে চান।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App