×

সারাদেশ

উখিয়ায় অনুপ্রবেশকারী ছাত্রলীগের হামলায় সাংবাদিক আহত

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৮ সেপ্টেম্বর ২০২৩, ০৯:৫১ এএম

উখিয়ায় অনুপ্রবেশকারী ছাত্রলীগের হামলায় সাংবাদিক আহত

ছবি: ভোরের কাগজ

কক্সবাজারের উখিয়ায় সংবাদ প্রকাশের জেরে রিদুয়ান সোহাগ নামে এক সাংবাদিকের উপর অতর্কিত হামলা চালিয়েছে অনুপ্রবেশকারী ছাত্রলীগ কর্মীরা।

আহত সাংবাদিক রিদুয়ান সোহাগ পার্বত্য নিউজের উখিয়া প্রতিনিধি। সে উখিয়া অনলাইন প্রেসক্লাব ও রিপোর্টার্স ইউনিটির সদস্য।

বুধবার (২৭ সেপ্টেম্বর) সন্ধা ৭টায় উখিয়া স্টেশনের যাত্রী ছাউনির পশ্চিম পাশে উখিয়া উপজেলা ছাত্রলীগের যুগ্ম-আহবায়ক আবু সুফিয়ানসহ ৬/৭ জনের একটি দল অতর্কিতভাবে রিদুয়ান সোহাগের উপর হামলা করে তাকে গুরুতর আহত করে। রিদুয়ান উখিয়া হাসপাতালে চিকিৎসাধীন রয়েছে।

হামলার পরপরই উখিয়া অনলাইন প্রেসক্লাবের সাধারণ সম্পাদক ও ভোরের কাগজের উখিয়া প্রতিনিধি জসিম আজাদ ও দৈনিক নয়া শতাব্দীর উখিয়া প্রতিনিধি সবুজ বড়ুয়া সন্ত্রাসীদের কবল থেকে রিদুয়ানকে উদ্ধার করে উখিয়া হাসপাতালে নিয়ে যায়।

রিদুয়ান সোহাগ জানায়, উখিয়া উপজেলা ছাত্রলীগের যুগ্ম আহবায়ক আবু সুফিয়ানের নেতৃত্বে ইমরান হোসাইন বাবু, মিজানুর রহমান আরিয়ানসহ ৬/৭ জনের সশস্ত্র একটি দল উখিয়া স্টেশনের জলিল প্লাজার সামনে আগে থেকে অবস্থান নিয়ে থাকে। এরপর তিনি হেটে যাওয়ার সময় অতির্কিত হামলা চালানো হয়।

জানা যায়, গত কয়েকদিন আগে ছাত্রদল থেকে অনুপ্রবেশকারী উখিয়া উপজেলা ছাত্রলীগের যুগ্ম-আহবায়ক আবু সুফিয়ানের পিতা বিএনপির প্রতিষ্ঠাবার্ষিকীতে গিয়ে সরকার বিরোধী মিছিলে অংশ নেয়ার সংবাদটি গণমাধ্যম ভাইরাল হয়। এর পরপরই সাংবাদিকদের দেখে নেবে বলে কয়েকবার তাকে মুঠোফোনে হুমকি দিয়েছিলেন।

বিশ্বস্ত সূত্রে জানা যায়, উখিয়া উপজেলা ছাত্রলীগের যুগ্ম-আহবায়ক আবু সুফিয়ানের পিতা ফিরোজ আহমেদ বিএনপির উপজেলা পর্যায়ের একজন নেতা। তিনি গত ২ সেপ্টেম্বর কোটবাজারে বিএনপি প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে সরকার বিরোধী বিক্ষোভ মিছিল ও সমাবেশ করে। এ সমাবেশে আবু সুফিয়ানের পিতা ফিরোজ আহমেদ উখিয়া থেকে একটি মিছিল নিয়ে সমাবেশে অংশগ্রহণ করে এবং এ মিছিলের নেতৃত্ব দেন। মিছিলে যোগ দিয়ে সরকার বিরোধী বিভিন্ন স্লোগান দিতে থাকেন। এ ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ইতোমধ্যে ভাইরাল হয। শুধু আবু সুফিয়ান নয়, যুগ্ম আহবায়ক মিজানুর রহমান আরিয়ানের বাবাও একজন বিএনপি নেতা।

এ বিষয়ে রিদুয়ান সংবাদ প্রকাশ করলে তার উপর ক্ষুব্ধ হন আবু সুফিয়ান। উখিয়া অনলাইন প্রেসক্লাবের সাধারণ সম্পাদক জসিম আজাদ জানায়, উখিয়া উপজেলা ছাত্রলীগের আহবায়ক কমিটিতে ছাত্রদল থেকে অনুপ্রবেশকারী আবু সুফিয়ানকে যুগ্ন আহবায়ক করা হয়েছে। তার বাবা বিএনপির একজন সক্রিয় কর্মী, এমনকি তার আপন ভাইও বিএনপির রাজনীতির সাথে জড়িত। এ সংক্রান্ত একটি সংবাদ রিদুয়ান সোহাগ পত্রিকায় প্রকাশ করলে তার উপর আবু সুফিয়ান হামলা করে।

এদিকে উখিয়া উপজেলা ছাত্রলীগের আহবায়ক তারেক হোসেন মানিকের বক্তব্য নিতে যোগাযোগের চেষ্টা করলে মুঠোফোন বন্ধ করে রাখায় বক্তব্য নেয়া সম্ভব হয়নি।

হামলার বিষয়ে কক্সবাজার জেলা ছাত্রলীগ সভাপতি এস এম সাদ্দাম হোসেনের সাথে যোগাযোগ করা হলে তিনি জানায়, সাংবাদিকদের উপর হামলা অত্যন্ত দুঃখজনক। শীঘ্রই জড়িতদের বিষয়ে তদন্ত পূর্বক সাংগঠনিক ব্যবস্থা নেয়া হবে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App