×

সারাদেশ

হিল উইমেন্স ফেডারেশনের ৩ নেত্রীকে অপহরণের দাবি

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৪ সেপ্টেম্বর ২০২৩, ০৭:২৪ পিএম

হিল উইমেন্স ফেডারেশনের ৩ নেত্রীকে অপহরণের দাবি

হিল উইমেন্স ফেডারেশনের ৩ নেত্রীকে অপহরণের দাবি। ছবি: পানছড়ি (খাগড়াছড়ি) প্রতিনিধি

সাজেক থেকে খাগড়াছড়ি ফেরার পথে দীঘিনালা উপজেলার কবাখালী বাজার এলাকা থেকে হিল উইমেন্স ফেডারেশনের কেন্দ্রীয় সদস্য ও খাগড়াছড়ি জেলা আহ্বায়ক এন্টি চাকমাসহ তিনজনকে অপহরণ করেছে দাবি বেশ কয়েকটি পাহাড়ি সংগঠন।

এ ঘটনায় পানছড়িতে বিক্ষোভ সমাবেশ করেছে বৃহত্তর পার্বত্য চট্টগ্রাম পাহাড়ি ছাত্র পরিষদ (পিসিপি), গণতান্ত্রিক যুব ফোরাম (ডিওয়াই এফ) ও পার্বত্য চট্টগ্রাম নারী সংঘ পানছড়ি উপজেলা শাখা।

রবিবার (২৪ সেপ্টেম্বর) বিকালে পানছড়ির চেঙ্গী ইউনিয়নের মধুমঙ্গল পাড়া এলাকায় বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়।

গণতান্ত্রিক যুব ফোরাম পানছড়ি উপজেলা সভাপতি রিপন চাকমার সঞ্চালনায় ইউপিডিএফ সংগঠক হরি কমল ত্রিপুরা সভাপতিত্বে অন্যান্যদের মধ্যে গণতান্ত্রিক যুব ফোরাম খাগড়াছড়ি জেলা শাখাসহ সাধারণ সম্পাদক পীংকু চাকমা, পাহাড়ি ছাত্র পরিষদ পানছড়ি উপজেলা শাখার সদস্য দেবাশীষ চাকমা, পার্বত্য চট্টগ্রাম নারী সংঘ পানছড়ি উপজেলা শাখার দপ্তর সম্পাদক মানিক পুদি চাকমাসহ স্থানীয়রা বিক্ষোভ সমাবেশে উপস্থিত ছিলেন।

বক্তারা দুঃখ প্রকাশ করে বলেন, যে দেশের প্রধানমন্ত্রী নারী, সেই দেশে নারী নির্যাতন এবং নারী অপহরণ কিভাবে ঘটে। এই সমাবেশ থেকে প্রশাসনের কাছে আমাদের প্রশ্ন। পাহাড়ে যারা প্রতিবাদী কন্ঠ, যারা নারী নির্যাতনের বিরুদ্ধে সবসময় সোচ্চার থাকে তাদেরকে স্বজাতি কর্তৃক অপহরণ করা পাহাড়িদের জন্য শুভকর নয়। অপহরণের শিকার তিন নারী বোনকে অপহরণকারীদের প্রতি মুক্তি দেয়ার জন্য বক্তারা আহবান জানান।

অপরদিকে, এক সংবাদ বিজ্ঞপ্তিতে হিল উইমেন্স ফেডারেশনের কেন্দ্রীয় সভাপতি নীতি চাকমা ও পার্বত্য চট্টগ্রাম নারী সংঘের সভাপতি কণিকা দেওয়ান অপহৃতদের মুক্তির দাবি জানান। বিজ্ঞপ্তিতে ঘটনার জন্য নব্য মুখোশ বাহিনীকে দায়ী করা হলেও সংগঠনের নাম উল্লেখ করা হয়নি।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App