×

সারাদেশ

আত্রাইয়ে আন্তজেলা চোর চক্রের ৪ নারী সদস্যসহ ১১ জন গ্রেপ্তার

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৩ সেপ্টেম্বর ২০২৩, ০১:০৪ পিএম

আত্রাইয়ে আন্তজেলা চোর চক্রের ৪ নারী সদস্যসহ ১১ জন গ্রেপ্তার

ছবি: ভোরের কাগজ

নওগাঁর আত্রাইয়ে সোনালী ব্যাংক থেকে টাকা উত্তোলনের পরে মহিলা গ্রাহকের ব্যাগ থেকে কৌশলে ১ লাখ ৫০ হাজার টাকা চুরির ঘটনায় আন্তজেলা চোর চক্রের ৪ নারী সদস্যসহ পৃথক পৃথক মামলায় ১১ জন আসামিকে গ্রেপ্তার করা হয়েছে।

গ্রেপ্তারকৃতদের শুক্রবার (২২ সেপ্টেম্বর) নওগাঁ জেল হাজতে প্রেরণ করা হয়েছে।

জানা যায়, উপজেলার বৈঠাখালী গ্রামের মৃত মহাতাবের স্ত্রী রোকেয়া বিবি (৬৩) গত ১৭ আগষ্ট এনজিও কর্তৃক প্রদত্ত ঋণের ২ লাখ টাকা সোনালী ব্যাংক আত্রাই শাখা থেকে উত্তোলন করেন। পরে ১ লাখ ৫০ হাজার টাকা তার ব্যাগে রেখে ৫০ হাজার টাকা তার একাউন্ডে জমা দেয়ার জন্য কাউন্টারে দাঁড়ান। এ সময় বেশ কয়েকজন মহিলা তার কাছে ভিড় জমিয়ে কৌশলে তার ব্যাগ থেকে ১ লাখ ৫০ হাজার টাকা হাতিয়ে নিয়ে চম্পট দেয়।

পরে রোকেয়া বিবি দেখতে পান তার ব্যাগর চেইন খোলা এবং সেখানে রক্ষিত ১ লাখ ৫০ হাজার টাকা নেই। এ সময় তিনি চিৎকার শুরু করলে ব্যাংকের লোকজন সিসি ফুটেজে দেখেন অজ্ঞাত কয়েকজন মহিলা তার ব্যাগ থেকে টাকা তুলে নিচ্ছেন। এদিকে ওই ভিডিও ফুটেজের সূত্র ধরে গত বৃহস্পতিবার বিকেলে আত্রাই দক্ষিণ (বিহারীপুর) রেলক্রসিংয়ের নিটক ৪ নারীকে ঘুরাঘুরি করতে দেখে একজন নারীকে তার ওড়না দেখে সনাক্ত করেন বাদি রোকেয়া বিবি। এ সময় তাদের আটক করে পুলিশে সংবাদ দিলে পুলিশ তাদের গ্রেপ্তার করেন।

গ্রেপ্তারকৃতরা হলো জামালপুর জেলার ইসরামপুর উপজেলার হাড়গিলা নতুনপাড়া গ্রামের আখিরুলের স্ত্রী স্বপনা বেগম (২৫), রাসেল মন্ডলের স্ত্রী মরিয়ম বেগম (২২), নয়ন শেখের স্ত্রী তানিয়া বেগম (৪০) ও নাটোরের গুরুদাসপুর উপজেলার বন্যাপাড়া গ্রামের সুরমা খাতুন (২৫)।

আত্রাই থানার ওসি (তদন্ত) লুৎফর রহমান বলেন, পুলিশের জিজ্ঞাসাবাদে তারা ওই টাকা চুরির কথা স্বীকার করেছেন।

এদিকে পুলিশের বিশেষ অভিযানে ওয়ারেন্টভূক্ত ৫ আসামিকে গ্রেপ্তার করেছে আত্রাই থানা পুলিশ।

গ্রেপ্তারকৃতরা হলো উপজেলার বিহারীপুর গ্রামের আতিকুল ইসলাম (২০), সাদ্দাম হোসেন (২৮), সাহেবগঞ্জ গ্রামের মিন্টু (৩৫), তেঁতুলিয়া গ্রামের রাজিব (২৫) ও পাড়পাঁচুপুর গ্রামের শহিদ শেখ (৪৮)।

এ ছাড়াও হেরোইন ও এ্যাম্পুলসহ গত বৃহস্পতিবার দিবাগত রাতে গ্রেপ্তার করা হয় উপজেলার ভরতেঁতুলিয়া গ্রামের আব্দুল মজিদ (৪২) ও খোলাপাড়া গ্রামের আলাউদ্দিন বাপ্পি (২৯)কে। আত্রাই থানার ওসি (তদন্ত) লুৎফর রহমান বলেন, গ্রেপ্তারকৃতদের শুক্রবার নওগাঁ জেল হাজোতে পাঠানো হয়েছে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App