×

সারাদেশ

চবি'তে শুদ্ধাচার বিষয়ক প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২১ সেপ্টেম্বর ২০২৩, ০৬:৫১ পিএম

চবি'তে শুদ্ধাচার বিষয়ক প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত

চট্টগ্রাম বিশ্বিবিদ্যালয়ের ইনস্টিটিউশনাল কোয়ালিটি এস্যুরেন্স সেল (আইকিউএসি) এর উদ্যোগে ‘শুদ্ধাচার বিষয়ক’এক প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার (২১ সেপ্টেম্বর) চবি ইঞ্জিনিয়ারিং অনুষদের ভার্চুয়াল ক্লাসরুমে বিশ্ববিদ্যালয়ের চিকিৎসক, প্রকৌশলী ও টেকনিক্যাল অফিসারদের নিয়ে এ কর্মশালা অনুষ্ঠিত হয়।

কর্মশালায় প্রধান অতিথি হিসেবে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. শিরীণ আখতার ও বিশেষ অতিথি হিসেবে চবি উপ-উপাচার্য (একাডেমিক) প্রফেসর বেনু কুমার দে উপস্থিত ছিলেন। চবি আইকিউএসি’র পরিচালক প্রফেসর ড. মোহাম্মদ আবদুল্লাহ মামুন এর সভাপতিত্বে কর্মশালায় বিশেষজ্ঞ বক্তা হিসেবে বক্তব্য রাখেন চবি লোকপ্রশাসন বিভাগের প্রফেসর ড. সোনিয়া হক। চবি আইকিউএসি’র অতিরিক্ত পরিচালক ড.তানজিনা শারমিন নিপুন এর সঞ্চালনায় অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন চবি রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) কে এম নুর আহমদ। এ ছাড়া কর্মশালায় আরো উপস্থিত ছিলেন, চবি আইকিউএসি’র অতিরিক্ত পরিচালক ড.কমল দে।

তিনি বলেন, বিশ্ববিদ্যালয়কে এগিয়ে নিতে হলে কর্মকর্তাসহ সকলকে দায়িত্বশীল ভূমিকা পালন করতে হবে। এ জন্য দরকার সততা, নিষ্ঠা, আন্তরিকতা,কর্তব্যপরায়ণতা সর্বোপরি সেবামূলক মানসিকতা। পারস্পরিক আচার-আচরণে বিনয়ী ও পরমত সহিষ্ণুতা, অন্যের মতামতের প্রতি শ্রদ্ধাবোধ এবং আন্তরিকতার সাথে যে কোন কাজে এগিয়ে আসলে কঠিন সমস্যাও সমাধান করা সম্ভব।

তিনি আরও বলেন, প্রত্যেকে স্ব স্ব দায়িত্বের প্রতি নিষ্ঠাবান থেকে আন্তরিকতার সাথে কাজ সম্পাদন করলে বিশ্ববিদ্যালয় অবশ্যই এগিয়ে যাবে। আজকের কর্মশালায় বিশেষজ্ঞের পরামর্শ ও পারস্পরিক আলোচনা-পর্যালোচনা এবং নতুন নতুন কলাকৌশল অবলম্বনের মাধ্যমে অর্জিত জ্ঞান স্ব স্ব কর্মক্ষেত্রে প্রয়োগের মাধ্যমে অফিসের কার্যক্রম আরও গতিশীল হবে মর্মে উপাচার্য প্রত্যাশা ব্যক্ত করেন। তিনি দিনব্যাপী কর্মশালার সার্বিক সাফল্য কামনা করেন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App