×

সারাদেশ

৫ম শ্রেণির ছাত্রীকে ধর্ষণ, যুবকের যাবজ্জীবন কারাদণ্ড

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২০ সেপ্টেম্বর ২০২৩, ০৫:৫৯ পিএম

৫ম শ্রেণির ছাত্রীকে ধর্ষণ, যুবকের যাবজ্জীবন কারাদণ্ড

প্রতীকী ছবি

রাজধানীর বাড্ডায় ৮ বছর আগে ৫ম শ্রেণির এক ছাত্রীকে ধর্ষণ মামলার আসামী নাছির হাওলাদারের জামিন বাতিল করে তাকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত।

বুধবার (২০ সেপ্টেম্বর) ঢাকার নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-৭ এর বিচারক সাবেরা সুলতানা খানমের আদালত এ রায় দেন। যাবজ্জীবন কারাদণ্ডের পাশাপাশি নাছিরকে ২০ হাজার টাকা অর্থদণ্ড, অনাদায়ে তাকে ৩ মাস কারাদণ্ড দেয়া হয়।

জামিনে থাকা নাছির গত ৩০ আগস্ট আদালতে যুক্তিতর্ক উপস্থাপনের দিনে জামিন বাতিল করে তাকে কারাগারে পাঠানোর আদেশ দেন বিচারক। এদিন রায় ঘোষণার আগে তাকে আদালতে হাজির করা হয়। রায় শেষে সাজা পরোয়ানা দিয়ে তাকে আবার কারাগারে নিয়ে যাওয়া হয়। সংশ্লিষ্ট আদালতের রাষ্ট্রপক্ষের আইনজীবী স্পেশাল পাবলিক প্রসিকিউটর আফরোজা ফারহানা আহম্মেদ (অরেঞ্জ) এসব তথ্য জানান।

জানা যায়, আসামি ও ভিকটিমের পরিবার বাড্ডার সেকেন্দারবাগ এলাকায় একই বাড়িতে ভাড়া থাকতেন। ভিকটিমের মা বিভিন্ন বাসা বাড়িতে কাজ করেন। বিভিন্ন সময় নাছির ওই ছাত্রীকে কুপ্রস্তাব দেয়। বিষয়টি সে তার পরিবারকে জানায়। তার পরিবার বিষয়টি বাড়ির ম্যানেজারকে জানালে তিনি নাছিরকে মৌখিকভাকে সতর্ক করেন। এরপরও নাছির ওই শিক্ষার্থীকে উত্যক্ত করে। ২০১৫ সালের ১৩ এপ্রিল সকাল ১১ টার সময় ভিকটিম কলপারে পাড়ে যায়। সেখান থেকে ফেরার সময় নাছির জোরপূর্বক ধরে নিয়ে তাকে ধর্ষণ করেন।

এ ঘটনায় ওই ছাত্রীর মা ১৫ এপ্রিল বাড্ডা থানায় মামলা করেন। মামলাটি তদন্ত করে ওই বছরের ১৩ সেপ্টেম্বর আদালতে চার্জশিট জমা দেন তদন্ত কর্মকর্তা বাড্ডা থানার সাব-ইন্সপেক্টর মোশাররফ হোসেন। ২০১৫ সালের ৩০ নভেম্বর আসামির বিরুদ্ধে চার্জ গঠন করে বিচার শুরুর আদেশ দেন আদালত। মামলার বিচার চলাকালে আদালত ১১ জন সাক্ষীর মধ্যে ৫ জনের সাক্ষ্য গ্রহণ করেন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App