×

সারাদেশ

বঙ্গবন্ধু শিল্পনগরে বিনিয়োগে ১৫২ শিল্প প্রতিষ্ঠান

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২০ সেপ্টেম্বর ২০২৩, ০৪:২২ পিএম

বঙ্গবন্ধু শিল্পনগরে বিনিয়োগে ১৫২ শিল্প প্রতিষ্ঠান
বঙ্গবন্ধু শিল্পনগরে বিনিয়োগে ১৫২ শিল্প প্রতিষ্ঠান

চট্টগ্রামের মিরসরাইয়ে বঙ্গবন্ধু শিল্প নগরে দেশ-বিদেশের ১৫২ শিল্প প্রতিষ্ঠান বিনিয়োগে আসছে বলে জানিয়েছেন বাংলাদেশ অর্থনৈতিক অঞ্চল কর্তৃপক্ষের (বেজা) চেয়ারম্যান ইউসুফ হারুন। এছাড়া চারটি প্রতিষ্ঠান উৎপাদনে এসেছে, আগামী বছরের শুরুতে আরো তিনটি প্রতিষ্ঠান উৎপাদনে যাবে বলে জানিয়েছেন প্রধানমন্ত্রীর কার্যালয়ের মুখ্য সচিব মো. তোফাজ্জল হোসেন মিয়া।

বুধবার (২০ সেপ্টেম্বর) সকালের দিকে বঙ্গবন্ধু শিল্পনগর প্রদর্শন শেষে এসব তথ্য জানান তারা। এ সময় চট্টগ্রাম রেঞ্জ ডিআইজি নূরেআলম মিনা, জেলা প্রশাসক আবুল বশর মো. ফখরুজ্জামান, পুলিশ সুপার একেএম শফিউল্লাহসহ প্রশাসনের ঊর্ধ্বতন কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।

এক প্রশ্নের জবাবে বেজা চেয়ারম্যান ইউসুফ হারুন বলেন, এখানে ১৫২টি শিল্প প্রতিষ্ঠান বিনিয়োগে আসছে। সাংবাদিকদের বিভিন্ন বিষয়ে ব্রিফিং শেষে জেলা প্রশাসক আবুল বশর মোহাম্মদ ফখরুজ্জামান মুখ্য সচিব, বেজা চেয়ারম্যানসহ সংশ্লিষ্ট সবাইকে নিয়ে বিভিন্ন শিল্প প্রতিষ্ঠান ঘুরে দেখান। এরপর অতিথিবৃন্দ শিল্পনগরের হৃদে মাছের পোনা ছাড়েন এবং বৃক্ষ রোপণ করেন।

প্রধানমন্ত্রী কার্যালয়ের মুখ্য সচিব বলেন, মাননীয় প্রধানমন্ত্রী স্বপ্নের এই প্রকল্পে ইতোমধ্যে গ্যাস, বিদ্যুৎ,পানিসহ শিল্প বিনিয়োগের যতগুলো সুযোগ সুবিধা আছে সব নিশ্চিত করে বিনিয়োগের সুন্দর পরিবেশ নিশ্চিত করা হয়েছে। তিনি আরও বলেন, এই শিল্পনগর প্রতিষ্ঠা করার ক্ষেত্রে ১৩৯টি পরিবার ক্ষতিগ্রস্ত হয়েছে। আমরা তাদের পুনর্বাসনের উদ্যোগ নিয়েছি। এলাকার জনগণের পাশাপাশি শিল্প নগরীর নিরাপত্তার জন্য পুলিশের পক্ষ থেকে নতুন থানা প্রতিষ্ঠা করাসহ যাবতীয় পদক্ষেপ নেয়া হচ্ছে, জেটিরও বিষয় আছে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App