×

সারাদেশ

মাগুরায় শিক্ষার্থীদের বীরত্ব গাথা শোনালেন বীর মুক্তিযোদ্ধা

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৯ সেপ্টেম্বর ২০২৩, ০৫:০৮ পিএম

মাগুরায় শিক্ষার্থীদের বীরত্ব গাথা শোনালেন বীর মুক্তিযোদ্ধা

ছবি: ভোরের কাগজ

নতুন প্রজন্মকে মুক্তিযুদ্ধের চেতনায় উদ্বুদ্ধ কারা বঙ্গবন্ধুর আদর্শ ও মুক্তিযুদ্ধের চেতনায় বাস্তবায়ন প্রকল্পের অধীনে জাতীয় মুক্তিযোদ্ধা কাউন্সিল মুক্তিযোদ্ধা বিষয়ক মন্ত্রণালয়ের সহযোগিতায় মঙ্গলবার (১৯ সেপ্টেম্বর) বিকালে মাগুরার শালিখা সরকারি টেকনিক্যাল স্কুল ও কলেজের শিক্ষার্থীদের বীর মুক্তিযোদ্ধাদের যুদ্ধকালীন বীরত্ব গাথা শোনানো।

শালিখা উপজেলা নির্বাহী কর্মকর্তা মোছা: ইয়াসমিন মনিরার সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে ছাত্র ছাত্রীদের মুক্তিযুদ্ধের গল্প শোনান জাতীয় মুক্তিযোদ্ধা কাউন্সিলের যুগ্ম সচিব ও পরিচালক (প্রশাসন ও অর্থ) মো. শাহ-আলম সরদার।

বিশেষ অতিথি ছিলেন, বঙ্গবন্ধু আদর্শ ও মুক্তিযুদ্ধের চেতনা বাস্তবায়ন প্রকল্পের পরিচালক ও উপসচিব ড. মো. নুরুল আমিন। বিশেষ অতিথি হিসেবে আরও উপস্থিত ছিলেন বীর মুক্তিযোদ্ধা ও সাংবাদিক সরদার ফারুক আহমদ, বীর মুক্তিযোদ্ধা আবু বক্কার মাষ্টার ও বীর মুক্তিযোদ্বা মো. আনছার আলী মাস্টার প্রমুখ।

অনুষ্ঠানে বক্তারা ৫ শতাধিক ছাত্রছাত্রীদেরকে মুক্তিযুদ্ধের গল্প ও বঙ্গবন্ধুর আদর্শ বিষয়ে আলোচনা করেন। এছাড়া মুক্তিযুদ্ধের বিষয় ভিত্তিক কুইজ প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়।

প্রতিযোগিতা শেষে বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেন অনুষ্ঠানের প্রধান অতিথি  বঙ্গবন্ধুর আদর্শ ও মুক্তিযুদ্ধের চেতনা বাস্তবায়ন প্রকল্পের পরিচালক ও যুগ্ম সচিব মো. শাহ-আলম সরদার।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App