×

সারাদেশ

শিক্ষার্থী উত্যক্তে জড়িত তিন ছাত্রলীগ নেতাকে অব্যাহতি

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৮ সেপ্টেম্বর ২০২৩, ১১:০২ পিএম

শিক্ষার্থী উত্যক্তে জড়িত তিন ছাত্রলীগ নেতাকে অব্যাহতি

শিক্ষার্থী উত্যক্তে জড়িত তিন ছাত্রলীগ নেতাকে অব্যাহতি। ছবি: মিরসরাই (চট্টগ্রাম) প্রতিনিধি

চট্টগ্রামের মিরসরাইয়ে মেয়েকে স্কুলে দিয়ে বাড়ি ফেরার পথে মায়ের গতিরোধ করে হুমকীর ঘটনায় জড়িত থাকায় তিন ছাত্রলীগ নেতাকে দলীয় পদ থেকে অব্যাহতি দেয়া হয়েছে।

সোমবার (১৮ সেপ্টেম্বর) বিকেলে ছাত্রলীগের দলীয় প্যাডে নিজের স্বাক্ষরিত প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে ফেসবুক আইডিতে বিষয়টি জানান উপজেলা ছাত্রলীগের আহবায়ক মাসুদ করিম রানা।

অব্যাহতি পাওয়া তিন ছাত্রলীগ নেতা হলেন উপজেলার ১১ নম্বর মঘাদিয়া ইউনিয়ন ছাত্রলীগের সহ-সম্পাদক সাজ্জাদ হোসেন সাগর (২১), গণ-শিক্ষা বিষয়ক সম্পাদক মো. শামছুদ্দিন প্রকাশ সালমান (২০), সহ-সম্পাদক রিফাত হোসেন (২০)। তারা বর্তমানে কারাগারে রয়েছে।

জানা গেছে, চলতি বছরের ১২ মে মলিয়াইশ উচ্চ বিদ্যালয় থেকে বাড়ি ফেরার পথে সপ্তম শ্রেণীর ছাত্রী তানিয়াকে (ছদ্মনাম) সাধুরবাজার এলাকায় মো. সবুজ (২১) ও শুভ (১৯) নামের দুই বখাটে জোর করে গাড়িতে তুলে নিয়ে যাওয়ার চেষ্টা করে। পরে শিক্ষার্থীদের চিৎকারে স্থানীয়রা এগিয়ে আসলে বখাটেরা গাড়ি নিয়ে পালিয়ে যায়। ঘটনার দিন বিকালে মিরসরাই থানায় একটি মামলা দায়ের করেন ভুক্তভোগী কিশোরীর বাবা বেলায়েত হোসেন। পরবর্তীতে পুলিশ সবুজ নামের একজনকে গ্রেফতার করে আদালতে প্রেরণ করে। শুভ আদালতে আত্মসমর্পণ করেন। জামিনে এসে সবুজ ও শুভ দলবল নিয়ে বাড়ির আশেপাশে ও ঘরের চালে ঢিল ছুড়ে এবং ওই স্কুল ছাত্রীকে বাড়ি থেকে তুলে নেয়ার হুমকি দিয়ে আসছিলো প্রতিনিয়ত। এতে করে বখাটেদেরে ভয়ে দীর্ঘ ৪ মাস স্কুলে যাওয়া বন্ধ করে দিয়েছিলো তানিয়া।

বখাটেদের ভয়ে তানিয়া বিদ্যালয়ে যাচ্ছে না এমন খবর শুনে গত ১৪ সেপ্টেম্বর বৃহস্পতিবার মিরসরাই থানা পুলিশ তার বাড়িতে গেয়ে তাকে নির্ভয়ে বিদ্যালয়ে যাওয়ার আশ্বাস দেয়। বখাটেরা যদি তাকে আবার উত্যক্ত করে তাহলে আইনগত ব্যবস্থা নেওয়ার আশ্বাস দেয়া হঢ। পরবর্তী রবিবার (১৭ সেপ্টেম্বর) মেয়েকে বিদ্যালয়ে দিয়ে বাড়ি ফেরার পথে মা আকলিমা আক্তারের পথরোধ করে হুমকি প্রধান করে বখাটেরা।

বিষয়টি শুনে মিরসরাই থানা পুলিশ ঘটনাস্থল থেকে এমরান হোসেন বাদশা প্রকাশ শুভ (২০), সাজ্জাদ হোসেন সাগর (২১), মো. শামছুদ্দিন (২০), রিফাত হোসেন (২০) গ্রেপ্তার করে থানায় নিয়ে আসে। ওই ছাত্রীর বাবা বেলায়েত হোসেন বাদী হয়ে ১৭ সেপ্টেম্বর রাতে মিরসরাই থানায় ৫ জনকে আসামী করে ও ৩-৪ জনকে অজ্ঞাত আসামী করে একটি মামলা দায়ের করেন। এই ঘটনায় জড়িত মো. সবুজ (২৩) পালাতক রয়েছেন।

উপজেলা ছাত্রলীগের আহবায়ক মাসুদ করিম রানা জানান, মিরসরাই উপজেলা ছাত্রলীগের এক জরুরি সিদ্ধান্ত মোতাবেক দলীয় শৃঙ্খলা ভঙ্গের দায়ে মঘাদিয়া ইউনিয়নের তিনজনকে তাদের স্ব স্ব দায়িত্ব থেকে অব্যাহতি দেওয়া হয়েছে।

তিনি আরো বলেন, ছাত্রলীগ একটি পরিচ্ছন্ন সংগঠন। কোন অন্যায়, অপরাধকে প্রশ্রয় দেয়না।

মিরসরাই থানার অফিসার ইনচার্জ কবির হোসেন বলেন, শিক্ষার্থীকে বিদ্যালয়ে আসা-যাওয়ার পথে উত্যক্তকারী ৪ বখাটেকে গ্রেপ্তার করে আদালতে পাঠানো হয়েছে। সে এখন নির্ভয়ে বিদ্যালয়ে যাচ্ছে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App