×

সারাদেশ

সম্মেলনের আগে বহিষ্কৃত সভাপতি দিচ্ছেন যুবলীগের কমিটি!

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৮ সেপ্টেম্বর ২০২৩, ০৮:৪৯ পিএম

সম্মেলনের আগে বহিষ্কৃত সভাপতি দিচ্ছেন যুবলীগের কমিটি!

সম্মেলনের আগে বহিস্কৃত সভাপতি দিচ্ছেন যুবলীগের কমিটি, সংঘাতের আশঙ্কা। ছবি: রাঙ্গাবালী (পটুয়াখালী) প্রতিনিধি

পটুয়াখালীর রাঙ্গাবালী উপজেলার চরমন্তাজ ইউনিয়নে অবৈধভাবে গঠনতন্ত্র পরিপন্থী আওয়ামী যুবলীগের কমিটি দেয়ার অভিযোগ উঠেছে। গত ২ সেপ্টেম্বর রিপন মৃধাকে সভাপতি ও আল আমিন হাওলাদারকে সাধারণ সম্পাদক করে ইউনিয়ন যুবলীগের পূর্ণাঙ্গ কমিটি প্রদান করে উপজেলা যুবলীগের বহিষ্কৃত সভাপতি হুমায়ুন কবির তালুকদার ও যুগ্ম সাধারণ সম্পাদক রিয়াজ হাওলাদার।

ওই কমিটির পরপরই ফুঁসে ওঠে তৃনমূল যুবলীগের ত্যাগী নেতাকর্মীরা আলোচনা-সমালোচনার ঝড় ওঠে সামাজিক যোগাযোগ মাধ্যমে। প্রশ্ন ওঠে যে উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদককে না জানিয়ে কোন গঠনতন্ত্র না মেনে উপজেলা যুবলীগের বহিষ্কৃত সভাপতি কিভাবে ইউনিয়ন কমিটি দিতে পারে।

পরে ওই কমিটি সম্পূর্ণ গঠনতন্ত্র পরিপন্থী এবং অবৈধ বলে গত ১২ সেপ্টেম্বর একটি প্রেস বিজ্ঞপ্তি প্রদান করে উপজেলা যুবলীগের সিনিয়র সহ সভাপতি মনিরুজ্জামান মনির ও সাধারণ সম্পাদক মিলন খলিফা।

প্রেস বিজ্ঞপ্তিতে বলা হয়, যেহেতু আগামী ২৯ জুলাই রাঙ্গাবালী উপজেলা যুবলীগের সম্মেলনের তারিখ নির্ধারণ করেছে পটুয়াখালী জেলা যুবলীগ। সেখানে জেলার প্রেস বিজ্ঞপ্তি দেয়ার পরে কোন কমিটি গঠন এবং তাও আবার উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদকের অগোচরে যা সম্পূর্ণ অবৈধ এবং যুবলীগের গঠনতন্ত্র পরিপন্থী।

চরমোন্তাজ যুবলীগ নেতা নুরু উদ্দিন বলেন, যিনি গঠনতন্ত্র পরিপন্থী ও সম্পূর্ণ অবৈধভাবে কমিটি দিয়েছেন তিনি উপজেলা যুবলীগের সভাপতি ছিলেন । গত সংসদ নির্বাচনসহ বিগত কয়েকটি নির্বাচনে নৌকার বিরোধিতা করেছেন । এবং গত ইউপি নির্বাচনে নৌকার বিরুদ্ধে নির্বাচনও করেছেন। যার কারণে তাকে দল থেকে বহিষ্কার করা হয়েছে ।

যুবলীগ নেতা জসিম উদ্দিন বলেন, টাকার বিনিময় কেন্দ্রীয় এক যুবলীগের এক নেতার সহযোগিতা নিয়ে সম্মেলনের পূর্ব বিতর্কিত এ কমিটি দেয়া হচ্ছে । এ ব্যাপারে দ্রুত কার্যকরী পদক্ষেপ না নিলে সংঘাতে পরিনত হতে পারে । যুবলীগ সংঘাত চায়না শান্তি চায়।এবং নির্বাচনকে সামনে রেখে ত্যাগীদের মূল্যায়ন করে সংঘবদ্ধ একটা যুবলীগ চায়।

যুবলীগ নেতা দিপ্তি বলেন, জেলা কমিটি যেখানে সম্মেলনের তারিখ ঘোষণা করেছেন সেখানে নতুন করে কমিটি দেয়া সম্পূর্ণ অন্যায় ও অবৈধ । সম্মেলনকে বিতর্কিত করতে একটি মহল এ ধরনের অন্যায় কাজ করে যাচ্ছে ।

উপজেলা যুবলীগের ভারপ্রাপ্ত সভাপতি মনিরুজ্জামান মনির বলেন, গত ইউপি নির্বাচনে নৌকার বিরোধিতা করায় উপজেলা যুবলীগের সভাপতির পদ থেকে হুমায়ুন তালুকদারকে অব্যাহতি প্রদান করা হয়। তাছাড়া যেখানে উপজেলা যুবলীগের সম্মেলনের দিন তারিখ নির্ধারণ করা হয়েছে সেখানে এই কমিটি প্রদান সম্পূর্ণ হাস্যকর। আবার ওই কমিটিতে সাধারণ সম্পাদকেরও স্বাক্ষর নেই। মানে পুরো কমিটিই অবৈধ।

এসময় তিনি আরো বলেন, কেন্দ্রীয় এক যুবলীগ নেতার আশীর্বাদ পুষ্ট হওয়ায় নিজেদের মাই ম্যানদের দিয়ে ওই অবৈধ কমিটি করেছে তারা।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App