×

সারাদেশ

ব্যারিস্টার সুমনের প্রীতি ম্যাচে ফুটবলপ্রেমীদের উপচে পড়া ভিড়

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৮ সেপ্টেম্বর ২০২৩, ০৭:৪৬ পিএম

ব্যারিস্টার সুমনের প্রীতি ম্যাচে ফুটবলপ্রেমীদের উপচে পড়া ভিড়

ব্যারিস্টার সুমনের প্রীতি ম্যাচে ফুটবলপ্রেমীদের উপচে পড়া ভিড়। ছবি: দাউদকান্দি(কুমিল্লা) প্রতিনিধি

ব্যারিস্টার সুমনের প্রীতি ম্যাচে ফুটবলপ্রেমীদের উপচে পড়া ভিড়
ব্যারিস্টার সুমনের প্রীতি ম্যাচে ফুটবলপ্রেমীদের উপচে পড়া ভিড়

বিকেলে ফুটবল প্রীতি ম্যাচ। দুপুর গড়াতেই স্টেডিয়ামের দিকে দলে দলে মানুষ ছুটছে। খেলা শুরুর আগেই কানায় কানায় পূর্ণ হয়ে যায় স্টেডিয়াম। খেলা দেখতে দূর-দূরান্ত থেকে আসে হাজার হাজার দর্শক। জমজমাট খেলাটিতে আনন্দে মাতে দর্শক। অনেক দর্শক মাঠে জায়গা না পেয়ে আশপাশের স্কুল ভবন ও উঁচু গাছে অবস্থান নেয়। সুপ্রিম কোর্টের আইনজীবী ব্যারিস্টার সৈয়দ সায়েদুল হক সুমনের ফুটবল খেলা উপভোগ করতে মানুষের এমন উৎসাহ দেখা গেছে।

দাউদকান্দি উপজেলা প্রশাসনের আয়োজনে এবং উপজেলা ক্রীড়া সংস্থার সার্বিক ব্যবস্থাপনায় সোমবার (১৮ সেপ্টেম্বর) বিকাল সাড়ে ৪টায় জুরানপুর বঙ্গবন্ধু স্টেডিয়ামে সুবিদ আলী ভূইয়া প্রীতি ম্যাচে মেজর (অব.) সুমন ফুটবল একাদশ বনাম ব্যারিস্টার সুমন ফুটবল একাডেমী অংশগ্রহণ করেন। আক্রমণ প্রতি আক্রমণের মধ্য দিয়ে চমৎকার একটা খেলা উপহার দেয় দুই দল। সেই সাথে বেশ কয়েকটা গোলের সুযোগ নষ্ট করে উভয় দল। পূর্ণ সময় ৭০ মিনিটের খেলাটি গোল শূন্য ড্র হয়।

গৌরীপুর থেকে আসা দর্শক হযরত আলী, খোকন সওদাগর বলেন, খেলা দেখার জন্য ৮ কিলোমিটার দূরে থেকে এসেছেন তারা । অনেক দিন পর ফুটবল খেলা উপভোগ করতে পেরে খুব খুশি লাগছে।

বিটেস্বর ইউনিয়নের নোয়াগাও গ্রামের দর্শক মাজারুল ইসলাম বলেন, এই খেলার আয়োজন করায় স্টেডিয়ামটি প্রাণ ফিরে পেয়েছে। মাঝে মাঝে এখানে খেলাধুলা হলেও এতো দর্শক কখনো দেখা যায়নি।

ব্যারিস্টার সুমনের প্রীতি ম্যাচে ফুটবলপ্রেমীদের উপচে পড়া ভিড়

ব্যারিস্টার সৈয়দ সায়েদুল হক সুমন বলেন, আজ স্টেডিয়ামে যে পরিমাণ মানুষ আসছে, এর মানে হচ্ছে, ফুটবলের প্রতি মানুষের ভালোবাসা আছে। হয়তো ভালো খেলা আমরা দিতে পারি না, সে জন্য মানুষ মাঠে আসে না।

তিনি বলেন, বাংলাদেশের ফুটবলকে বাঁচাতে হলে সবাইকে নেমে পড়তে হবে। আমি আপনাদের কাছে আসি শুধু ফুটবলের জন্য। আর বলতে চাই, জীবনে পড়াশোনা ছাড়া কোনো সম্ভাবনা নাই।

সৈয়দ সায়েদুল হক সুমন আরও বলেন, কুমিল্লার মানুষ সবসময় ইতিহাস তৈরি করে। কুমিল্লার মানুষ যদি দুর্নীতির বিরুদ্ধে অবস্থান নেয়, তাহলে সারাদেশের মানুষ কেউ দুর্নীতি করতে পারবে না।

খেলায় ব্যারিস্টার সুমন তাঁর নামের ফুটবল একাডেমির পক্ষে খেলায় অংশ নেন। খেলায় প্রধান অতিথি ছিলেন প্রতিরক্ষা মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় কমিটির সভাপতি মেজর জেনারেল (অব.) সুবিদ আলী ভুইয়া এমপি। উদ্বোধন করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. মহিনুল হাসান। গুরুত্বপূর্ণ এই খেলাটি পরিচালনা করেন রেফারি রবিউল হোসেন লিয়ন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App