×

সারাদেশ

নারীকে এসিড নিক্ষেপ, সাবেক স্বামী গ্রেপ্তার

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৭ সেপ্টেম্বর ২০২৩, ০৭:৩৬ পিএম

নারীকে এসিড নিক্ষেপ, সাবেক স্বামী গ্রেপ্তার
নারীকে এসিড নিক্ষেপ, সাবেক স্বামী গ্রেপ্তার

অভিযুক্ত মো. ইলিয়াস। ছবি: ঝিকরগাছা (যশোর) প্রতিনিধি

যশোরের ঝিকরগাছায় সাবেক স্ত্রীর উপর এসিড নিক্ষেপের ঘটনার তিন বছর পরে সাবেক স্বামীকে গ্রেপ্তার করেছে থানা পুলিশ।

শনিবার (১৬ সেপ্টেম্বর) বিকেলে ঝিকরগাছা সদর ইউনিয়নের নওদাপাড়া গ্রাম থেকে এই মামলার আসামি মো. ইলিয়াসকে (৫০) গ্রেপ্তার করেছেন পুলিশের এসআই মো. মেজবাহুর রহমান। ইলিয়াস ওই গ্রামের আ, আলিমের ছেলে।

মামলার বিবরণ থেকে জানা যায়, বিভিন্ন কারণে স্ত্রী রীনা বেগমকে শারীরিক ও মানসিক নির্যাতন চালাতো স্বামী ইলিয়াস। স্ত্রী রীনা উপজেলার জয়কৃষ্ণপুর গ্রামের মেসার্স রুমা রাইচ মিলের চাতালে কাজ করতো এবং কোয়ার্টারে থাকতো। একপর্যায়ে স্বামীর অত্যাচার সইতে না পেরে ২০২০ সালের ২৬ জুন স্বামী ইলিয়াসকে ডিভোর্স দেয় সে।

এতে ক্ষিপ্ত হয়ে স্বামী ১২ জুলাই রাত আনুমানিক আড়াইটার দিকে ঘুমন্ত রীনা বেগমের উপর শরীরে এসিড নিক্ষেপ করে। এতে হাঁটুর উপর থেকে মুখমন্ডলসহ শরীরের অনেকাংশ ঝলসে যায়। পরে প্রথমে রীনা বেগমকে ঝিকরগাছা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়।

পরবর্তীতে উন্নত চিকিৎসার জন্য যশোর ২৫০ শয্যা বিশিষ্ট হাসপাতালে ভর্তি করা হয়। এ ঘটনায় ভুক্তভোগী নারীর মেয়ে তহমিনা বেগম তার পিতা ইলিয়াসের বিরুদ্ধে ঝিকরগাছা থানায় মামলা করেন।

এসআই মো. মেজবাহুর রহমান জানান, ঘটনার পরে আসামি ইলিয়াস কৌশলে ভারতে পালিয়ে যায়। সে দেশে ফিরেছে এমন গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে তাকে গ্রেপ্তার করা হয়েছে। বিচারিক কার্যক্রমের জন্য আসামিকে আদালতের মাধ্যমে জেল হাজতে পাঠানো হয়েছে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App