×

সারাদেশ

নির্বাচনের টাকা ভাগাভাগির দ্বন্দ্বে খুন হন মান্না!

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১২ সেপ্টেম্বর ২০২৩, ০৯:৪৯ পিএম

নির্বাচনের টাকা ভাগাভাগির দ্বন্দ্বে খুন হন মান্না!

নির্বাচনের টাকা ভাগাভাগির দ্বন্দ্বে খুন হন মান্না!। ছবি: সংগৃহীত

চট্টগ্রামে ছুরিকাঘাতে আওয়ামী লীগ নেতাকে খুনের ঘটনায় জড়িত যুবলীগ কর্মী ও তার ছেলেকে গ্রেপ্তার করেছে পুলিশ। চট্টগ্রামে খুন করে বাবা-ছেলে পালিয়ে কিশোরগঞ্জের ভৈরবে চলে গিয়েছিল। সেখান থেকে তাদের গ্রেপ্তার করা হয়েছে। এছাড়া ঘটনার দুদিন পর হত্যাকাণ্ডে ব্যবহৃত দুটি ছোরাও উদ্ধার করা হয়েছে।

মঙ্গলবার (১২ সেপ্টেম্বর) দুপুরে ভৈরবে এক আত্মীয়ের বাড়ি থেকে তাদের গ্রেফতার করা হয়েছে বলে জানিয়েছেন সিএমপি'র উপ কমিশনার (পশ্চিম) জসিম উদ্দিন।

গ্রেপ্তার দুজন হলেন, জসিম উদ্দিন (৫০) ও তার ছেলে মোহাম্মদ রাহাত। তাদের বাসা নগরীর পাহাড়তলী থানার সরাইপাড়া এলাকায়। জসিম যুবলীগের রাজনীতিতে জড়িত। গত রবিবার (১০ সেপ্টেম্বর) দুপুরে নগরীর পাহাড়তলী থানার মধ্যম সরাইপাড়ার হাজী আশরাফ আলী মাদরাসা এলাকায় ছুরিকাঘাতে খুন হন মোহাম্মদ হোসেন মান্না (৫০)। তিনি মধ্যম সরাইপাড়ার দফাদার বাড়ির বাসিন্দা এবং পাহাড়তলী ১২ নম্বর ওয়ার্ড আওয়ামী লীগের আহ্বায়ক কমিটির সদস্য।

পুলিশের ভাষ্য অনুযায়ী, মোহাম্মদ হোসেন মান্না ও জসিম উদ্দিন পরস্পর বন্ধু। মনোমালিন্যের জেরে রবিবার দুপুরে তাদের ঝগড়ার একপর্যায়ে জসিম মান্নাকে ছুরিকাঘাত করে পালিয়ে যায়। আহত মান্নাকে স্থানীয়রা উদ্ধার করে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসক মৃত ঘোষণা করেন। এ ঘটনায় মান্নার স্ত্রী খালেদা আক্তার বাদী হয়ে পাহাড়তলী থানায় হত্যা মামলা দায়ের করেন। ওই মামলার এক নম্বর আসামি জসিম এবং তিন নম্বর আসামি তার ছেলে রাহাত।

উপ পুলিশ কমিশনার জসিম উদ্দিন বলেন, ‘হত্যাকাণ্ডের পরপরই জসিম ও তার ছেলে রাহাত পালিয়ে কিশোরগঞ্জে চলে যায়। ভৈরবে এক আত্মীয়ের বাসায় তারা আত্মগোপনে ছিল। সেখান থেকে দেশের বাইরে পালিয়ে যাবার পরিকল্পনা ছিল তাদের। প্রাথমিক জিজ্ঞাসাবাদে আমরা এসব তথ্য পেয়েছি। তাদের তথ্যে হত্যাকাণ্ড যেখানে হয়েছে, তার পাশেই ড্রেন থেকে দুটি ছোরা উদ্ধার করা হয়েছে।’

এরই মধ্যে গণমাধ্যমে প্রকাশিত তথ্য অনুযায়ী, সম্প্রতি চট্টগ্রাম–১০ (ডবলমুরিং, পাহাড়তলী ও হালিশহর) আসনের উপ-নির্বাচনে হাজীক্যাম্প ভোটকেন্দ্রে আওয়ামী লীগের নির্বাচন পরিচালনা কমিটির দায়িত্বে ছিলেন মোহাম্মদ হোসেন মান্না। কেন্দ্র কমিটির সদস্য ছিলেন জসিম উদ্দিন। কেন্দ্র খরচের টাকার ভাগ-বাটোয়ারা নিয়ে দুই বন্ধুর মধ্যে মনোমালিন্য হয়েছিল, যা একপর্যায়ে ঝগড়া ও খুনে রূপ নেয়।

এ ব্যাপারে জানতে চাইলে উপ পুলিশ কমিশনার জসিম উদ্দিন বলেন, ‘কিশোরগঞ্জ থেকে আসামিদের নিয়ে আমাদের টিম রওনা দিয়েছে। থানায় পৌঁছানোর পর তাদের আরও বিস্তারিত জিজ্ঞাসাবাদ করা হবে। তখন কী কারণে বিরোধ এবং হত্যাকাণ্ড সেটি পরিস্কার হবে।’

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App