×

সারাদেশ

রামগড়ে রাতে অপহরণ: ভোরে চালক ও হেলপার মুক্তি

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১১ সেপ্টেম্বর ২০২৩, ০৬:৩১ পিএম

রামগড়ে রাতে অপহরণ: ভোরে চালক ও হেলপার মুক্তি

রামগড়ে রাতে অপহরণ: ভোরে চালক ও হেলপার মুক্তি। ছবি: রামগড় (খাগড়াছড়ি) প্রতিনিধি

খাগড়াছড়ির রামগড়ে দুর্গম পাহাড়ি এলাকায় দুটি কাভার্ডভ্যানের দুই চালক ও দুজন হেলপার অপহৃত হওয়ার পর নিরাপত্তা বাহিনীর রাতভর অভিযানে তাদের ছেড়ে দিয়েছে ইউপিডিএফ প্রসীত গ্রুপের অস্ত্রধারীরা। তবে একটি সূত্র জানিয়ে তারা মুক্তিপণ দিয়ে ছাড়া পেয়েছেন।

রবিবার (১০ সেপ্টেম্বর) রাত ৯টার দিকে রামগড় উপজেলার দুর্গম ‘যৌথ খামার’ এলাকায় বনবীথি বাগান এলাকা থেকে তাদেরকে অপহরণ করে ইউপিডিএফ (প্রসীতের অস্ত্রধারীরা)। পরে সেনাবাহিনী সিন্দুকছড়ি জোনের নেতৃত্বে পুলিশ ও বিজিবির যৌথ অভিযান সোমবার ভোরে (১১ সেপ্টেম্বর) দুই কাভার্ডভ্যানসহ ওই চালক হেলপারদের অক্ষত অবস্থায় উদ্ধার করা হয়।

এর আগে রোববার রাতে খাগড়াছড়ি থেকে ছেড়ে আসা কাভার্ডভ্যান চালককে গতিরোধ করে সাথে থাকা টাকা ও ৪ ক্যারেট মালটা নিয়ে দুর্ঘম এলাকায় চলে যায় অপহরণকারীরা।

জানা গেছে, কাভার্ড ভ্যান (ঢাকা মেট্রো ন-১৮-২৬৪১) এবং মিনি ট্রাক (চট্টমেট্রো ন-১১-৯১৪৬) এর উদ্ধারকৃত চালক ও হেলপার হলেন- চালক মো. আনোয়ার (৪০) ও মো. মনির (২৮) তার দুইজন চট্টগ্রামের ভূজপুর থানার ইসলামপুর ও জলন্ডী গ্রামের বাসিন্দা। আর হেলপার জায়েদ হোসেন (৩০) ফেনীর সোনাগাজী উপজেলার আহাম্মদপুর ও মো. হান্নান (২৫) লক্ষীপুর জেলার রামগতি থানার পূর্বচরলক্ষী গ্রামের বাসিন্দা।

স্থানীয় সূত্রে জানা গেছে, ইউনাইটেড পিপলস ডেমোক্রেটিক ফ্রন্টের (ইউপিডিএফ-প্রসীত) অস্ত্রধারীরা এই এলাকায় ব্যাপক তৎপরতা চালিয়ে যাচ্ছে। সেই ধারাবাহিকতায় রবিবার রাতে অস্ত্রের মুখে কাভার্ডভ্যানে দুটির চালক-হেলপারদের তারা অপহরণ করে। তবে নিরাপত্তা বাহিনীর অভিযানে টিকতে না পেরে অপহরণকারী চালক-হেলপারদের নিজস্ব মাধ্যমে দুর্গম পাহাড়ে মুক্তিপণ আদায় করে দ্রুত ছেড়ে দিলে তাদের উদ্ধার করে পরিবারের নিকট হস্তান্তর করা হয়। তবে কত টাকা মুক্তিপণ আদায় করেছে তা জানা যায়নি।

বিষয়টি নিশ্চিত করে রামগড় থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. মিজানুর রহমান জানান, রবিবার রাতে রামগড়ের দুর্গম যৌথ খামার এলাকায় ওই দুটি কাভার্ডভ্যানের সঙ্গে থাকা চালক ও হেলপারদের সন্ত্রাসীরা অপহরণ করে। খবর পেয়ে রাতভর অভিযান চালিয়ে সোমবার (১১ সেপ্টেম্বর) ভোরবেলা তাদের সুস্থ স্বাভাবিক অবস্থায় উদ্ধার করা হয়েছে।

তিনি আরও জানান, এই ঘটনায় কাউকে আটক করা সম্ভব হয়নি। তবে এই বিষয়ে আরও তদন্ত কার্যক্রম চলছে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App