×

সারাদেশ

পাকুন্দিয়ায় পোল্ট্রি ডিলারের প্রতারণা, খামারিদের বিক্ষোভ

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১০ সেপ্টেম্বর ২০২৩, ০৮:৪৭ পিএম

পাকুন্দিয়ায় পোল্ট্রি ডিলারের প্রতারণা, খামারিদের বিক্ষোভ

কিশোরগঞ্জের পাকুন্দিয়ায় পোল্ট্রি ডিলার মো. আসাদুজ্জামানের বিরুদ্ধে পোল্ট্রি খামারিদের চেক ও স্ট্যাম্প নিয়ে হয়রানিমূলক মিথ্যা মামলার প্রতিবাদে মানববন্ধন ও বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়েছে। ছবি: হোসেনপুর (কিশোরগঞ্জ) প্রতিনিধি

কিশোরগঞ্জের পাকুন্দিয়ায় পোল্ট্রি ডিলার মো. আসাদুজ্জামানের বিরুদ্ধে পোল্ট্রি খামারিদের চেক ও স্ট্যাম্প নিয়ে হয়রানিমূলক মিথ্যা মামলার প্রতিবাদে মানববন্ধন ও বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়েছে।

রোববার (১০ সেপ্টেম্বর) দুপুরে উপজেলার মঠখলা বাজারের পাশে এগারসিন্দুর ইউনিয়ন পরিষদের সামনে খামারি দ্বীন ইসলাম, হারুন অর রশিদ, মানিক মিয়াসহ কয়েকজন পোল্ট্রি খামারি ও তাদের পরিবারের সদস্যরা এসব কর্মসূচি পালন করেন।

এ সময় খামারি দ্বীন ইসলামসহ অন্যরা বলেন, আমরা পোল্ট্রি খামারি হওয়ায় পাকুন্দিয়া বাহাদিয়া এলাকার বাসিন্দা ও কোয়ালিটি ফিডের ডিলার মো. আসাদুজ্জামানের সঙ্গে ব্যবসায়ী সম্পর্ক গড়ে উঠে। ব্যবসার এক পর্যায়ে তিনি খামারিদের স্বাক্ষরযুক্ত খালি চেক ও খালি স্ট্যাম্প জমা দেয়ার তাগিদ দেন অন্যতায় আমাদের সঙ্গে ব্যবসা করবেন না বলে জানান। তার সঙ্গে ব্যবসায়িক লেনদেন থাকায় এবং ব্যবসায়িক সম্পর্ক টিকিয়ে রাখতে আমরা বাধ্য হয়ে ডিলার আসাদুজ্জামানকে স্বাক্ষরযুক্ত খালি স্ট্যাম্প ও খালি চেক দেই। আর এই সুযোগে তিনি অনেক খামারিদের সঙ্গে হঠাৎ করে ব্যবসা বন্ধ করে দেন।

পরবর্তীতে তিনি (আসাদুজ্জামান) খামারিদের বিরুদ্ধে খালি স্ট্যাম্প ও খালি চেকের মধ্যে তার ইচ্ছেমতো টাকার পরিমাণ বসিয়ে মিথ্যা মামলা দিয়ে হয়রানি করে আসছেন। তার এমন প্রতারণার কারণে অনেক খামারি আজ নিঃস্ব হয়ে পথে বসে গেছে। তাছাড়া আসাদুজ্জামান ডিলারের সন্ত্রাসী বাহিনী প্রতিনিয়ত খামারিদের হুমকি ধামকিও দিয়ে আসছে। ফলে অনেক খামারি মামলা মোকদ্দমার হয়রানিসহ আর্থিকভাবে ব্যাপক ক্ষতিগ্রস্ত হয়েছেন। তারা এমন প্রতারণা থেকে মুক্তির দাবি জানান।

তবে বিষয়টি অস্বীকার করে ডিলার আসাদুজ্জামান বলেন, এসব আভিযোগ সত্য নয়।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App