×

সারাদেশ

চবিতে উপাচার্যের বাসভবন ভাঙচুর, ক্যাম্পাসে আগুন

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৮ সেপ্টেম্বর ২০২৩, ১২:৩৩ এএম

চবিতে উপাচার্যের বাসভবন ভাঙচুর, ক্যাম্পাসে আগুন

ছবি: সংগৃহীত

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) শাটল ট্রেনের ছাদ থেকে পড়ে শিক্ষার্থী আহতের ঘটনায় ভিসির বাসভবনে ভাঙচুর চালিয়েছে সাধারণ শিক্ষার্থীরা। একই সময় বিশ্ববিদ্যালয়ের মূল ফটক বন্ধ করে দিয়ে রাস্তায় আগুন দিয়েছে তারা।

বৃহস্পতিবার (৭ সেপ্টেম্বর) চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় (চবি)-তে এই ঘটনা ঘটে।

জানা যায়, বৃহস্পতিবার রাত সাড়ে ৮টায় চট্টগ্রামে বটতলী স্টেশন থেকে ছেড়ে আসা ক্যাম্পাসগামী শাটল ট্রেন চৌধুরীহাট এলাকায় আসলে গাছের সঙ্গে ধাক্কা লেগে অন্তত ১৫ শিক্ষার্থী আহত হয়। এর পরই বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা ক্যাম্পাসের গেট বন্ধ করে দিয়ে সড়কে আগুন দেয়।

এসময় পুলিশ বাঁধা দিতে আসলে বিশ্ববিদ্যালয়ের পুলিশ ফাড়ি ভাঙচুর করে তারা। এরপর মিছিল নিয়ে প্রথমে ভিসির বাসভবনের সামনে অবস্থান করলেও পরবর্তীতে বিক্ষুব্ধ শিক্ষার্থীরা ভিসির বাসভবনের ভিতরে প্রবেশ করে ভাঙচুর ও লুটপাট করে।এ প্রতিবেদন লেখা পর্যন্ত রাত সাড়ে ১১টার দিকে সাধারণ শিক্ষার্থীরা উপাচার্যের বাসভবনের সামনে আগুন জ্বালিয়ে অবস্থান করছেন।

শাটলে দুর্ঘটনার খবরে রাত সোয়া ১০টার পর থেকে অবস্থান নেন শিক্ষার্থীরা। এসময় তারা উপাচার্যের পদত্যাগ চেয়ে বিভিন্ন স্লোগান দেন।

প্রত্যক্ষদর্শীরা জানান, মাঝেমধ্যেই শাটলের ভেতরে জায়গা না হওয়ায় শিক্ষার্থীরা ছাদে চড়ে যাতায়াত করেন। কয়েকদিন আগেই চৌধুরীহাট এলাকার একটি গাছের ঢাল নুয়ে পড়ে। এতে বৃহস্পতিবার বিকেলেও এক শিক্ষার্থী আহত হন। রাতে অন্ধকার থাকায় ক্যাম্পাসগামী ট্রেনের ছাদে থাকা শিক্ষার্থীরা গাছের ঢালের সঙ্গে সজোরে ধাক্কায় খায়। আহতদের তাৎক্ষণিকভাবে ফতেয়াবাদ মেডিকেল ক্লিনিকে পাঠানো হয়েছে।

চট্টগ্রাম রেলওয়ে স্টেশনের ব্যবস্থাপক রতন কুমার চৌধুরী বলেন, ট্রেনের ছাদে কয়েকজন শিক্ষার্থী ছিল। তারা গাছের সঙ্গে ধাক্কা খেয়ে পড়ে গেছে। ট্রেন চলে গেছে। আহতের সংখ্যা এখনও আমরা নিশ্চিত হতে পারিনি।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App