×

সারাদেশ

পিবিআই কর্মকর্তা পরিচয়ে প্রতারণার অভিযোগ

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৭ সেপ্টেম্বর ২০২৩, ১০:৩৮ পিএম

পিবিআই কর্মকর্তা পরিচয়ে প্রতারণার অভিযোগ

অভিযুক্ত সবুজ চৌধুরী। ছবি: তালা (সাতক্ষীরা) প্রতিনিধি

কখনও পিবিআই কর্মকর্তা, আবার কখনও নির্বাহী ম্যাজিস্টেট পরিচয়ে প্রতারণার মাধ্যমে লাখ লাখ টাকা হাতিয়ে নিয়েছে সবুজ চৌধুরী (৩৮) নামে এক প্রতারক। তার এই প্রতারণার শিকার হয়ে ইতিমধ্যে বিচার চেয়ে আদালতের দারস্থ হয়েছে সেলিম সরদার নামে এক ভুক্তভোগী।

অভিযুক্ত সবুজ চৌধুরীর খুলনা জেলার ডুমুরিয়া উপজেলার মালতিয়া গ্রামের মৃত দেব শেখর রায় চৌধুরীর ছেলে। ভুক্তভোগী সেলিম সরদার তালা উপজেলার কাশিয়াডাঙা এলাকার বাসিন্দা।

তিনি জানান, বছর খানেক আগে তার সাথে ভুয়া পিবিআই কর্মকর্তা পরিচয়ে সখত্যা গড়ে তোলে সবুজ। এরপর তার পারিবার জমির সমস্যাসহ একটি মামলা থেকে অব্যাহতি দেয়ার কথা বলে সাড়ে ৩ লাখ টাকা হাতিয়ে নেয়। এর পরে টাকা নিয়ে নানা তালবাহানা করতে থাকেন। এক সময় তিনি প্রতারণার বিষয়টি বুঝতে পেরে চলতি বছরের ২ ফেব্রুয়ারি সাতক্ষীরা সদর থানায় মামলা করলে পুলিশ তাকে গ্রেপ্তার করে (মামলা নং- ৬০/২৩)। ওই মামলায় দীর্ঘ ২ মাস কারাভোগ শেষে জামিনে মুক্তি পায় সে । পরে মামুন নামে এক বন্ধুর কাছে চিপ-জুডিশিয়াল ম্যাজিস্টেট পরিচয় দিয়ে ৬ লাখ টাকা হাতিয়ে নেন। এরপরে প্রতারণার বিষয়টি বুঝতে পারেন তিনি। বর্তমানে প্রতারক সবুজ চৌধুরীর বিরুদ্ধে পাটকেলঘাটা থানায় অভিযোগ রয়েছে বলে জানান তিনি।

কেশবপুর এলাকার মামুন নামে ভুক্তভোগী জানান, মাস তিনেক আগে তার সাথে সবুজের। প্রথম সাক্ষাতে সবুজ নিজেতে চিফ-জুডিশিয়াল ম্যাজিস্টেট পরিচয় দেয়। এরপরে প্রতারণার ফাঁদ পেতে মামুনের ব্যক্তিগত মামলা থেকে অব্যাহতি দেয়ার কথা বলে তার কাছ থেকে তিন কিস্তিতে ৬ লাখ টাকা হাতিয়ে নেয়। এরপরে তিনি প্রতারক সবুজ চৌধুরীর পরিচয়টি নিশ্চিত হন। বর্তমানে তিনি প্রতারণার শিকার হয়ে মামলার প্রস্তুতি নিচ্ছেন বলে জানান।

সাতক্ষীরার কাঠিয়া এলাকার রেখা বৈরাগী নামে এক স্কুল শিক্ষিকা জানান, নয় মাস আগে তার সাথে পরিচয় হয় সবুজ চৌধুরীর। এরপর চাকরির পদোন্নতির কথা বলে তার কাছ থেকে দুই লাখ টাকা হাতিয়ে নেয়। পরে কথা মত কাজ না করায় প্রতারক সবুজের কাছে টাকা ফেরত চাইলে মিথ্যা মামলায় ফাঁসানোয় হুমকি দেয়। এ ঘটনায় তিনি জেলা পুলিশ সুপারসহ সংশ্লিষ্ট কর্তৃপক্ষের সুদৃষ্টি কামনা করেছেন।

তবে অভিযোগ অস্বীকার করে সবুজ চৌধুরী জানান, আমি কোন সরকারি চাকরি করি না। তবে সেলিমের সাথে পরিচয় হওয়ার সুবাদে একটি ঘটনা অনাকাঙ্ক্ষিতভাবে ঘটে গেছে। এ জন্য তিনি জন্য দুঃখ প্রকাশ করেন। বর্তমানে তার বিরুদ্ধে একটি সাতক্ষীরায় মামলা চলমান রয়েছে রয়েছে বলে অপকটে স্বীকার করেন তিনি। এছাড়া বিভিন্ন পরিচয়ে অর্থ হাতিয়ে নেয়ার বিষয়ে প্রশ্ন ছুড়ে দিলে কৌশালে এড়িয়ে গিয়ে মুঠোফোনের সংযোগটি বিচ্ছিন্ন করে দেন তিনি।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App